শিরোনাম

শ্রীপুরে অসহায়দের পাশে “উদ্দেশ্য ভালো কিছু করা” নামক ফেসবুক সংগঠন

Spread the love

আদনান মামুন ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: সমাজের অসহায়,অবহেলিত ও প্রতিবন্ধীসহ মোট ৬৫ পরিবারের মধ্যে ঈদের সামগ্রী বিতরণ করেছে “উদ্দেশ্য ভালো কিছু করা”- নামক একটি ফেসবুক সংগঠন।

৩ জুন সোমবার বিকেলে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর বাজারে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

প্রতি পরিবারে বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে- ১লিটার সোয়াবিন তৈল, হাফ কেজি চিনি, দুই প্যাকেট সেমাই, এক প্যাকেট তরল দুধ, দুই কেজি ভাতের চাউল, এক কেজি পুলাউয়ের চাউল, দুই কেজি মুরগী, মহিলাদের জন্য শাড়ী, পুরুষের জন্য লুঙ্গী ও পাঞ্জাবী।

জানা যায়, দীর্ঘদিন ধরে সামাজিক বঞ্চনার শিকার মানুষ গুলোর জন্য “উদ্দেশ্য ভালো কিছু করা” নামক ফেসবুক আইডি দিয়ে প্রচারের মাধ্যমে অর্থ সংগ্রহ করে আসছিলেন বাহরাইন প্রবাসী উপজেলার দুলর্ভপুর গ্রামের ইজ্জত আলীর ছেলে সোহেল রানা। তার সাথে আরো রয়েছেন একই এলাকার আজিজুল হক, রুমান মিয়া, রাকিব, আলামীন ও সাগর।

ঈদ সামগ্রী পেয়ে বরমী ইউনিয়নের দুলর্ভপুর গ্রামের শতবর্ষী হাছুনি বেগম জানান, বাহে আল্লাহ তাগরে বাচাইয়া রাহুক। ঈদ আইলেই তারা ডাইক্কা কাপড় সেমাই, চিনি, মুরগী দেয়।

সাতখামাইর এলাকার অসহায় বৃদ্ধ মইনুদ্দিন জানান, ঈদ সামগ্রী পেয়ে আমরা আনন্দিত। আমরাতো এই বয়সে আয় রোজগার করতে পারি না। তারা আমাদেরকে প্রতি ঈদেই চিনি, সেমাই, মুরগী, চাউল দিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে থাকে।

এ বিষয়ে “উদ্দেশ্য ভালো কিছু করা”- নামক ফেসবুক আইডির এডমিন সোহেল রানা জানান, সমাজের অবহেলিত, অসহায় ও প্রতিবন্ধিদের মাঝে ঈদের সামগ্রী বিতরণ করে এ সংগঠনের সকলেই আনন্দিত। সমাজের বঞ্চিত শ্রেনীদের সাহায্যার্থে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাহায্যে যুবকদের এগিয়ে আসা ও যে সকল বন্ধুরা অর্থ দিয়ে সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মানবতা টিকিয়ে রাখতে আগামীতে এসকল পরিবারে দীর্ঘ পরিসরে ঈদ সামগ্রী বিতরণ করার জন্য চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *