শুভ বুদ্ধপূর্ণিমায় এমপি কমলের মৈত্রীময় শুভেচ্ছা

নীতিশ বড়ুয়া, রামু(কক্সবাজার):
মহামতি গৌতম বুদ্ধের জন্ম, মৃত্যু ও বুদ্ধত্ব লাভের ত্রি-স্মৃতি বিজড়িত শুভ বুদ্ধপূর্ণিমা উপলক্ষে কক্সবাজার রামুসহ দেশ-বিদেশের সকল বৌদ্ধ ধর্মাবলম্বীকে মৈত্রীময় শুভেচ্ছা জানিয়েছেন, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের জাতীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা শেষে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে ঢাকার সরকারি বাসায় বিশ্রামে থাকা সাইমুম সরওয়ার কমল এমপি বৌদ্ধদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক শুভেচ্ছা বার্তায় বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এ দেশে প্রত্যেক ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘেœ পালন করে আসছেন। এই সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনকে সমুন্নত রাখতে বৌদ্ধদেরও তাৎপর্যপুর্ণ ভূমিকা রয়েছে। তিনি বলেন, মহামতি গৌতম বুদ্ধ মানুষের কল্যাণ এবং শান্তি  প্রতিষ্ঠায় অহিংসা, সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রীতির মাধ্যমে আদর্শ সমাজ গঠনই ছিলো তাঁর একমাত্র লক্ষ্য। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমনের দ্বিতীয় ঢেউ বর্তমান বিশ্বকে বিপর্যস্ত করে তুলেছে। এ প্রেক্ষাপটে এবারও সবাইকে জনসমাগম এড়িয়ে বুদ্ধপূর্ণিমা উদযাপন করতে হচ্ছে। সাইমুম সরওয়ার কমল এমপি বৌদ্ধদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শুভ বুদ্ধপূর্ণিমায় কক্সবজার-রামুসহ দেশ ও বিদেশের সকল মানুষের জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনুক এবং বিশ্ব করোনামুক্ত হোক এ কামনা করেছেন।
মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More