রোহিঙ্গাদের সহায়তা অব্যাহত থাকবে-উখিয়ায় তিনদিনের সফর শেষে মার্কিন রাষ্ট্রদূত মিলার

 

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজারঃ

বাংলাদেশের ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার উখিয়ায় তিনদিনের সফর শেষে করে বলেছেন, আশ্রিত রোহিঙ্গাদের সহায়তা অব্যাহত রাখা হবে।তিনি এমন প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আজ (মঙ্গলবার) ঢাকার মার্কিন দূতাবাসে এ তথ্য জানান দেন।

দূতাবাস জানায়, ১৮ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাষ্ট্রদূত কক্সবাজার সফর করেছেন। রাষ্ট্রদূত তার ১৩তম সফরে কক্সবাজারের রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন।সফরকালে কক্সবাজার মেডিকেল কলেজ ও আইইডিসিআরের মাঠ পর্যায়ের পরীক্ষাগারে যুক্তরাষ্ট্রের সহায়তাপুষ্ট প্রকল্প,রত্নাপালংয়ে নারী নেতৃত্বে পরিচালিত কমিউনিটি সেন্টার ও খুরুশকুলে ইউএসএআইডি বাংলাদেশের ইকোফিশ প্রকল্প পরিদর্শন করেন রাষ্ট্রদূত।

তিনি রোহিঙ্গাদের নিয়ে সৃষ্ট সংকট নিরসনে সহায়তাকারী সরকারি কর্মকর্তা ও মানবিক ত্রাণ সংস্থার কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া রাষ্ট্রদূত মিলার ক্ষতিগ্রস্ত শরণার্থী ও তাদের আশ্রয়দানকারী সম্প্রদায়ের সদস্যদের সঙ্গেও সাক্ষাৎ করেন।দূতাবাস আরও জানায়,রোহিঙ্গা সংকট মোকাবিলার অংশ হিসেবে শরণার্থী ও আশ্রয়দানকারী জনগোষ্ঠীর জন্য সহায়তা দিতে বৃহত্তম আন্তর্জাতিক দাতা দেশ হিসেবে যুক্তরাষ্ট্র ১.৩ বিলিয়ন ডলার মানবিক সহায়তা দিয়েছে। আগামীতেও তা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

মার্কিন রাষ্ট্রদূত মিলার ছাড়াও প্রতিনিধি দলে আরও দু’জন সদস্য ছিলেন।

প্রসঙ্গতঃ মার্কিন রাষ্ট্রদূত মিলার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ও স্থানীয় জনগোষ্ঠীর সহায়তা চলমান এনজিও প্রকল্প গুলো পরিদর্শন করেন।এসময় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ,ওসি আহমেদ সনজুর মোরশেদ সাথে ছিলেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More