ঢাকাSaturday , 29 June 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাকসু নির্বাচন: হল প্রাধ্যক্ষদের সাথে সংলাপ আগামী সপ্তাহে

Link Copied!

রাবি প্রতিনিধি: রাজনৈতিক ও অরাজনৈতিক ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপের পর এবার আবাসিক হলগুলোর প্রাধ্যক্ষদের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে সংলাপে বসছে বিশ্ববিদ্যালয় সংলাপ কমিটি। আগামী সপ্তাহে প্রাধ্যক্ষদের সঙ্গে সংলাপ শুরু হবে। শনিবার বিশ্ববিদ্যালয়ের সংলাপ কমিটির সভাপতি অধ্যাপক লুৎফর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছুটি শেষে আগামী সপ্তাহ থেকে রাকসু নির্বাচন নিয়ে কার্যক্রম শুরু করা হবে। আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের হল প্রাধ্যক্ষদের সঙ্গে সংলাপে বসবো। প্রাধ্যক্ষগণ যদি মনে করেন হলের শিক্ষার্থীদের সঙ্গে সংলাপ কমিটির আলোচনায় বসা দরকার, তাহলে আমরা হয়ত দুই/তিন হলের শিক্ষার্থীদের নিয়ে একদিন একদিন করে সংলাপে বসবো। রাকসু নির্বাচন নিয়ে তাদের পরামর্শ শুনবো। এরপর গোয়েন্দা সংস্থার সঙ্গে সংলাপ শেষে সার্বিক বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ের শীর্ষ পর্যায়ে আলোচনা, পর্যালোচনা করা হবে। তারা সার্বিক বিষয় পর্যালোচনা করে রাকসু নির্বাচনের তারিখ ঘোষণা করবেন।

প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে রাকসু নির্বাচন নিয়ে ছাত্র সংগঠনগুলো সঙ্গে সংলাপ শুরু হয়। দীর্ঘ চার মাস ধরে চলতে থাকা সংলাপ শেষ হয় গত ৬ মে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।