ঢাকাMonday , 23 April 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

যুব প্রতিবন্ধীদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা শুরু

Link Copied!

 তথ্যপ্রযুক্তি ডেস্ক:যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য রাজধানীতে চলছে জাতীয় আইটি প্রতিযোগিতা। শনিবার সকালে গ্রিনরোডে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে এই প্রতিযোগিতা শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তথ্যপ্রযুক্তি খাতে যুব প্রতিবন্ধীদের উদ্বুদ্ধ করতে এই প্রতিযোগিতার আয়োজন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

প্রতিযোগিতা শেষে বিকেল ৪টায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিযোগিতায় চারটি বিভাগে দৃষ্টি প্রতিবন্ধী ১৫ জন, শারীরিক ১৭ জন, অটিজম ১৩ জন এবং বাক ও শ্রবণ প্রতিবন্ধী ১৫ যুবক অংশ নিচ্ছেন।

প্রতিযোগীরা মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ও ইন্টারনেন্ট বিষয়ে প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। প্রতিটি বিভাগে সেরা প্রথম তিনজনকে পুরস্কার হিসেবে অর্থ, ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হবে।

এছাড়া অংশগ্রহণকারীদের মধ্য থেকে দক্ষতার ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল পরিচালিত উচ্চতর কোর্সে ফ্রি অংশ নেয়ার সুযোগ দেয়া হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।