ঢাকাThursday , 19 October 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে

Link Copied!

রুহুল আমিন রুকু,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমণিসহ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মহোদয়কে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন কুড়িগ্রামের সদ্য এমপিও ভুক্ত ৩ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী। স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে ব্যানার সহ এলাকায় আনন্দ র‌্যালি করেছে।
গত ১৭ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে কুড়িগ্রাম সদর উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান নতুন করে এমপিও ভুক্ত হয়েছে। ভোগডাঙ্গা মডেল কলেজের সাধারণ শিক্ষা শাখা, চৈতার খামার নি¤œ মাধ্যমিক বিদ্যালয় এবং মধ্যকুমরপুর গালর্স স্কুল এন্ড কলেজের উচ্চ মাধ্যমিক স্তর এমপিও ভুক্ত হয়। চৈতার খামার নি¤œ মাধ্যমিক বিদ্যালয়টি ২০০৩ সালে প্রতিষ্ঠার পর ২০০৪ সালে পাঠদানের অনুমতি লাভ করে এবং ২০১১ সালে শিক্ষা প্রতিষ্ঠানটি একাডেমিক স্বীকৃতি লাভ করে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৮জন শিক্ষক কর্মচারী সহ শিক্ষার্থীর সংখ্যা ১৪৩ জন। ভোগডাঙ্গা মডেল কলেজটি ২০০১ সালে স্থাপিত হওয়ার পর ২০০৩ সালে পাঠদানের অনুমতি লাভ করে এবং ২০১৭ সালে প্রতিষ্ঠানটি একাডেমিক স্বীকৃতি লাভ করে। বর্তমানে শিক্ষক-কর্মচারীর সংখ্যা ৫৫ জন এবং শিক্ষার্থীর সংখ্যা ৬১৫জন। মধ্যকুমরপুর গালর্স স্কুল এন্ড কলেজটি ভোগডাঙ্গা ইউনিয়নের একটি অন্যন্য শিক্ষা প্রতিষ্ঠান। নারী শিক্ষার বিস্তারে শিক্ষা প্রতিষ্ঠানটি ব্যাপক ভ‚মিকা রাখছে। একই ক্যাম্পাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ইতিমধ্যে পরিচালিত হয়ে আসছে। নতুন করে উচ্চ মাধ্যমিক শিক্ষা স্তর এমপিও ভুক্ত হওয়ায় এলাকাবাসী বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর উপর সন্তুষ্টি প্রকাশ করেছেন। মধ্যকুমরপুর গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে আলহাজ্ব মোঃ সাইদুর রহমান, ভোগডাঙ্গা মডেল কলেজের অধ্যক্ষ হিসেবে মোঃ দবির উদ্দিন এবং চৈতার খামার নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে মোঃ বেলাল উদ্দিন দায়িত্ব পালন করছেন। ৩ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান বর্তমান সরকারের সময়ে তাদের প্রতিষ্ঠানের এমপিও ভুক্তির বিষয়টিকে সরকারের উল্লেখ্যযোগ্য সাফল্য বলে দাবী করেছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।