ঢাকাTuesday , 17 October 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহে পরাণগঞ্জ বাজার রক্ষার দাবিতে শতাধিক ব্যবসায়ীদের মানববন্ধন । 

Link Copied!

 ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ  সদর উপজেলার চর অঞ্চলের ঐতিহ্যবাহী পরাণগঞ্জ বাজার রক্ষার দাবিতে মানবন্ধন করেছেন বাজারের  প্রায় শতাধিক ব্যবসায়ীরা।
মঙ্গলবার (১৭অক্টোবর) দুপুর ২টায় পরানগঞ্জ দক্ষিণ বাজার এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন- ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাজারের ব্যবসায়ী ইছামদ্দীন বেপারী, পরানগঞ্জ ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক  বজলুর রহমান,ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মমিনু ইসলাম,ইউনিয়ন  ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম আনারসহ বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা।
মানববন্ধনে তারা জানান-ময়মনসিংহ সদর উপজেলার রহমতপুর বাইপাস থেকে  পরাণগঞ্জ বাজার হয়ে শেরপুর জেলার (কানাসাখোলা) – চন্দ্রকোণা – নারায়নখোলা – রামভদ্রপুর পর্যন্ত ৫২ কিলোমিটার যে মহাসড়কটি নির্মাণের কাজ  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হাতে নিয়েছেন তা নিঃসন্দেহে একটি জনকল্যাণমুখী প্রকল্প।আমরা এজন্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করছি। তবে কারো ক্ষতি হউক এটা নিশ্চয়ই সরকার চাইবেনা। উক্ত মহাসড়কটি নির্মাণের জন্য কর্তৃপক্ষ ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রফর্মা (ডিপিপ)  নকশা প্রণয়ন করে তাতে দেখাযায় উক্ত মহাসড়কটি ঐতিহ্যবাহী পরাণগঞ্জ দক্ষিণ বাজার হতে ২০০ গজ দক্ষিণ দিয়ে নির্মিত হবে। ইহার ফলে  ঐতিহ্যবাহী পরাণগঞ্জ দক্ষিণ বাজারটি অক্ষত থাকে। পরবর্তীতে অজ্ঞাত কারণে পূর্বের প্রজেক্ট প্রফর্মা ( ডিপিপি) নকশা পরিবর্তন করে নতুন করে প্রজেক্ট প্রফর্মা ( ডিপিপি) নকশা  প্রণয়ন করা হয়েছে এতে   পরাণগঞ্জ দক্ষিণ বাজারের মাঝ বরাবর মহাসড়কটি নির্মিত হবে, যার ফলে পরাণগঞ্জ দক্ষিণ বাজারটি তার অস্তিত্ব হারাবে।   এর ফলে বাজারটির ব্যপক  ক্ষতির পাশাপাশি দক্ষিণ বাজেরের প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান, ঘর-বাড়ী সম্পুর্ণ  বিলুপ্ত হয়ে যাবে। পরাণগঞ্জ দক্ষিণ বাজারের শতাধিক ব্যবসা  প্রতিষ্ঠানের মালিক ও সাধারণ মানুষ উক্ত মহাসড়কটি যাতে পূর্বের প্রণয়নকৃত প্রজেক্ট প্রফর্মা (ডিপিপি) নকশা অনুযায়ী নির্মিত হয় তারজন্য  কর্তৃপক্ষের নিকট জোর  দাবি জানান  পরাণগঞ্জ দক্ষিণ বাজারে প্রতিষ্ঠিত শতাধিক ব্যবাসয়ী।
সরেজমিনে গিয়ে দেখাযায় পূর্বের প্রজেক্ট প্রফর্মা (ডিপিপি) নকশা আনুযায়ী মহাসড়কটি নির্মিত হলে সরকারেরের জমি অধিগ্রহণের ক্ষেত্রে কোটি- কোটি টাকা অতিরিক্ত  খরচের পাশাপাশি ঐতিহাসিক পরাণগঞ্জ বাজাটি অক্ষত থাকবে, এতে সরকারী রাজস্ব বাড়ার পাশাপাশি ব্যবসায়ীগণ তাদের ব্যবসা পরিচালনা করে জীবন মান উন্নত করতে পারবেন এবং এসব ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরত শত শত গরীব মানুষ তাদের কর্ম হারা হওয়া থেকে বেচে যাবে। তাই পুবের নকশা অনুসারে রাস্তাটি নির্মাণ করার দাবী জানিয়েছেন ব্যাবসায়ীরা। ইতিমধ্যেও বাজারটি রক্ষায় পূর্বের নকশা অনুসারে নির্মাণ কাজ করার দাবী  জানিয়ে ময়মনসিংহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি,সচিব সড়ক ও জনপথ বিভাগ,
বিভাগীয় কমিশনার ময়মনসিংহ,জেলা প্রশাসক ময়মনসিংহ,প্রধান প্রকৌশলী সড়ক ও জনপথ (সওজ) ময়মনসিংহ সহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন দিয়ে তাদেরকে অবগত করেছেন বাজারের ব্যবসায়ীরা।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।