সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
জয়পুরহাটের কালাইয়ে সড়ক দুর্ঘটনায় একজন শ্রমিক নিহত আহত ৩ কুড়িগ্রামে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ঘর পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট চেয়ারম্যানের নেতৃত্বে প্রতিনিধি দল…… ঘুমধুমে রেডিয়েন্ট গার্ডেন পরিদর্শনে বান্দরবানের পুলিশ সুপার জেরিন আকতার….. পঞ্চগড় পৌরসভা মিউনিসিপ্যাল সুপার মার্কেট ভিত্তিপ্রস্তর স্থাপন নিমার্ন কাজের শুভ উদ্বোধন গোবিন্দগঞ্জ পৌরসভায় গ্রাউন্ড ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট ও ওভার ট্যাংক স্থাপন কাজের উদ্বোধন অনুষ্ঠিত নড়াইলে মাসিক কল্যাণ সভায় সন্মাননা স্বীকৃতি স্বরূপ ক্রেস্ট ও নগদ অর্থ পুরস্কার প্রদান করলেন এসপি প্রবীর কুমার রায়। রানীশংকৈলে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে মাঠ দিবস পালিত।। উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন পুলিশের কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত আইজি মোশাররফ হোসেন ঘুমধুম পুলিশে নিষিদ্ধ বিয়ার নিয়ে আটক-২ টমটম জব্দ উখিয়ায় ১৩ হাজার পিছ ইয়াবা,নগদ টাকাসহ আটক-৪,সিএনজি-মোটর বাইক জব্দ পঞ্চগড়ে উচ্ছেদ হওয়া গৃহহীন ভুমিহীনদের ঘর নির্মানের ভিত্তিপ্রস্তর উদ্বোধন রংপুরে শিল্পনীতি নিয়ে অংশীজন পরামর্শ কর্মশালা রাণীশংকৈলে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার।।। মুকসুদপুরে আকাশের তারা নির্ণয়ের ঘড়ি আবিষ্কার করলেন এক রাজমিস্ত্রী নড়াইলে ৭ দিনের কঠোর লকডাউ প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে পরেরদিন সকাল ৮টা পর্যন্ত!!   নড়াইলে মোবাইল কোর্ট পরিচালনা কালে গণপরিবহনে জরিমানা!! প্রথম পরিচয়ে আইনজীবী মনিকে বিয়ে করলেন পঞ্চগড়ের রেলমন্ত্রী উখিয়ার স্কুল ছাত্রী উম্মে হাবীবা ক্যান্সার আক্রান্ত,বাঁচতে চায় হ্নদয়বান মানুষের সহযোগিতায়… নাইক্ষ্যংছড়িতে পুলিশী অভিযানে আবারো ইয়াবাসহ আটক-১
ভোলা-চরফ্যাশন মহাসড়কে অপরিকল্পিত বৈদ্যুতিক খুটি স্থাপন উদ্বিগ্ন জনসাধারণ 

ভোলা-চরফ্যাশন মহাসড়কে অপরিকল্পিত বৈদ্যুতিক খুটি স্থাপন উদ্বিগ্ন জনসাধারণ 

ভোলা প্রতিনিধিঃ ভোলা-চরফ্যাশন মহাসড়কের যুগিরঘোল ও ভোলা সরকারী কলেজ সংলগ্ন এলাকায় রাস্তার মধ্যে বৈদ্যুতিক খুটি (থাম/খাম্বা) স্থাপন করছে ভোলার বিদ্যুৎ বিভাগ। সড়ক বাঁকে রাস্তার পূর্ব পাশে খালি যায়গা থাকা সত্বেও পশ্চিম পাশে রাস্তার সোল্ডারে বিদ্যুতের খুটি স্থাপন করা হচ্ছে। সড়ক বিভাগ থেকে মৌখিকভাবে আপত্তি জানানো সত্বেও তাকে কর্ণপাত করছে না বিদ্যুৎ বিভাগ। এসব অপরিকল্পিত খুটির কারনে দুর্ঘটনার আশঙ্কা জানিয়ে রাস্তার বাইরে খুটি স্থাপনের জন্য বিদ্যুৎ সরবরাহ বিভাগকে চিঠি দিয়েছে সড়ক বিভাগ। ফলে চরম আতঙ্কিত অবস্থায় জেলা প্রশাসন সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে স্মারকলিপি প্রদান করেছে সড়ক বিভাগ, ভোলা। রাস্তার মধ্যে খুটি স্থাপনে চরম ক্ষোভ প্রকাশ করেছে ভোলা সরকারী কলেজের শিক্ষক-শিক্ষার্থী সহ স্থানীয় জন সাধারন ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

দেখা যায়, ভোলা সরকারী কলেজ এলাকায় নতুন করে বিদ্যুতের খুটি স্থাপন করছে বিদ্যুৎ বিভাগ। আগে রাস্তার পূর্ব পাশে বৈদ্যুতিক খুটি থাকলেও বর্তমানে রাস্তার পশ্চিমপাশে ভোলা সরকারী কলেজের বাউন্ডারি সংলগ্ন ড্রেনের পাশে রাস্তার সোল্ডারে বৈদ্যুতিক খুটি স্থাপন করা হচ্ছে। ভোলা চরফ্যাশন মহাসড়ক জেলার ব্যস্ততম সড়ক হওয়ার পাশাপশি ভোলা সরকারী কলেজের গেইট সংলগ্ন এলাকা অত্যান্ত ব্যস্ততম। ভোলা জেলার বিভিন্ন স্থান থেকে প্রায় ১০ হাজার শিক্ষার্থী ভোলা সরকারী কলেজে অধ্যায়ন করছে। কলেজে প্রবেশ করার ৩টি গেইট চরফ্যাশন মহাসড়কের সাথে সংযুক্ত। প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী কলেজ গেইট পেড়িয়ে ড্রেনের ফুটপাত ব্যবহার করে যাতায়াত করে। এই স্থান থেকে অটোরিকশা ব্যবহার করে তারা বাড়িতে যায়। বিদ্যুতের খুটি স্থাপনের ফলে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।
এই বিষয়টি বিবেচনা না করে বিদ্যুৎ বিভাগ নিজেদের খামখেয়ালী মতো খুটি স্থাপন করছে। যার ফলে যেকোন সময় অটোরিকশা থেকে শিক্ষার্থীরা নামার সময় দুর্ঘটনায় পড়তে পারে। এই বিষয়ে ভোলা সড়ক বিভাগের নির্বাহী প্রৌকশলী জেলা প্রশাসন সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান করছে।
এদিকে খুটি স্থাপনের প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছে ভোলা সরকারী কলেজ শিক্ষার্থীরা। তারা জানায়, আমরা প্রতিদিন কলেজ ছুটির পর হাজার হাজার শিক্ষার্থী এই ড্রেনের পাশ থেকে অটো এবং রিকশা যোগে বাড়ি ফিরি। এক সাথে অনেক শিক্ষার্থী থাকায় তাড়াহুড়া ও সৃষ্টি হয়। এমন অবস্থায় যদি রাস্তার পাশে বৈদ্যুতিক খুটি থাকে তা আমাদের জন্য অত্যান্ত ঝুকিপূর্ণ। আমরা দাবী করছি বিদ্যুৎ বিভাগ যেন আমাদের সকলের কথা বিবেচনা করে এবং নিজেদের ভুল বুঝতে পেরে খুটি অপসারন করে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host