রবিবার, ১২ Jul ২০২০, ০৯:৩৫ অপরাহ্ন

শিরোনাম:
কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি গাইবান্ধায় ল্যাব স্থাপনসহ ৪ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ গোবিন্দগঞ্জে পানিতে ডুবে কিশোরীর মৃত্যু প্রবীণ সংবাদিক নিজাম উদ্দিন প্রধানের ইন্তেকাল গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ কুড়িগ্রাম হাসপাতালের ময়লার স্তুপে জাতির জনকের ছবি শাস্তির দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে যুবক নিহত হওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়িঘর লুটপাট ও এলাকা মানুষ শূণ্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের দুর্নীতি নিয়ে তদন্তঃ কঠোর অবস্থানে স্বাস্থ্য মন্ত্রণালয় ভূরুঙ্গামারীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক গোপালগঞ্জে বাসের ধাক্কায় ইজিবাইক চালকের মর্মান্তিক মৃত্যু
ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৪৪৬, মৃত্যু ২৮৮

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৪৪৬, মৃত্যু ২৮৮

ভারতে সময়ে সঙ্গে সঙ্গে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৪৪৬ এবং মারা গেছে ২৮৮ জন। অপরদিকে, এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৬৯ জন।

ভারতজুড়ে লকডাউন চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউনের সময়সীমা বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত রাখার ঘোষণা দিয়েছেন। দেশে করোনার হট স্পটগুলো চিহ্নিত করে সেসব অঞ্চলে নজরদারি আরও কড়া করা হয়েছে। কিন্তু এতেও থামছে না আক্রান্তের হার।

ওড়িশ্যা, পাঞ্জাব, তেলেঙ্গানাতেও বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। লকডাউনের এই সময়সীমার মধ্যেই দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক হাজারের বেশি মানুষ। ১১ এপ্রিল সকাল পর্যন্ত ভারতে কোভিড-১৯য়ে মৃত্যুর হার ৩.২১ শতাংশ। আলাদা করে হিসাব করলে পাঞ্জাবে মৃত্যুর হার ৮.৩৩ শতাংশ, মধ্যপ্রদেশে ৭.৫৯ শতাংশ এবং দিল্লিতে ১.৪৪ শতাংশ।

india-1

পাঞ্জাবে এ পর্যন্ত ৩ হাজার ৪৬১ জনের করোনার পরীক্ষা হয়েছে। মধ্যপ্রদেশে ৭ হাজার ৪৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। সেখানে করোনা পজেটিভ এসেছে ৪৩২ জনের এবং মারা গেছে ৩৩ জন।

অপরদিকে, ১০ এপ্রিল পর্যন্ত দিল্লিতে ১১ হাজার ৬১টি নমুনা পরীক্ষা হয়েছে। মারা গেছে ১৪ জন। করোনায় ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে মৃত্যুহার ৭ শতাংশ।

শনিবার সকাল পর্যন্ত মহারাষ্ট্রে ৩০ হাজার পরীক্ষা হয়েছে। করোনা পজেটিভ ধরা পড়েছে ১,৫৭৪ জনের। করোনায় দ্বিতীয় ক্ষতিগ্রস্ত রাজ্য তামিলনাড়ুতে ৮,৪১০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। করোনার উপস্থিতি পাওয়া গেছে ৯১১ জনের শরীরে এবং মারা গেছে ৮ জন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host