ঢাকাFriday , 26 March 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ ঢাকায় আসছেন।

Link Copied!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ শুক্রবার সকালে ঢাকায় আসছেন। দুই দিনের সফরের প্রথম দিনে তিনি আজ সন্ধ্যায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে সম্মানিত অতিথি হিসেবে ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উদ্বোধন করবেন বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘরের।

খসড়া সফরসূচি অনুযায়ী নরেন্দ্র মোদি আজ বেলা ১১টার দিকে একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছাবেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে স্বাগত জানাবেন।

সফরের দ্বিতীয় দিন সকালে ভারতের প্রধানমন্ত্রী সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দিরে যাবেন। সেখান থেকে হেলিকপ্টারে চড়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন। টুঙ্গিপাড়া থেকে নরেন্দ্র মোদি যাবেন গোপালগঞ্জের ওড়াকান্দিতে। সেখানে তিনি মতুয়া সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মতবিনিময় করবেন। তিনি মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা দেবেন।

এরপর বিকেলে ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে আনুষ্ঠানিক আলোচনা করবেন নরেন্দ্র মোদি। এরপর সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর ঢাকা ছেড়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী।

এদিকে ঢাকা সফরকে সামনে রেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ২৬ ও ২৭ মার্চ আমি বাংলাদেশ সফরে যাচ্ছি। কোভিড-১৯ মহামারি শুরুর পর আমার প্রথম বিদেশ সফরটি হচ্ছে আমাদের বন্ধুপ্রতিম দেশ বাংলাদেশে, যে দেশের সঙ্গে ভারতের সাংস্কৃতিক, ভাষাগত ও জনগণের মধ্যকার বন্ধন অত্যন্ত গভীর।’

ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বাংলাদেশের জাতীয় দিবস উদ্‌যাপনের অনুষ্ঠানে যোগ দিতে অধীর আগ্রহে আছি— যখন বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন করছে। বঙ্গবন্ধু গত শতাব্দীর মহান নেতাদের একজন, যাঁর জীবন আর আদর্শ এখনো কোটি কোটি মানুষের কাছে অনুপ্রেরণার। আমি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর অপেক্ষায় আছি।’

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।