ঢাকাWednesday , 20 January 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বৈধতা পেল রাণীশংকৈল পৌর নির্বাচনের সব প্রার্থী 

Link Copied!

 
সফিকুল ইসলাম শিল্পী , রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভার নির্বাচনে মেয়র ও সকল কাউন্সিলরদের বৈধ ঘোষনা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার।
১৯ জানুযারি মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে যাচাই বাছাই শেষে সকলের মনোনয়ন পত্রে কোন ত্রুটি না পাওয়ায় তাদের বৈধ প্রার্থী হিসাবে ঘোষনা করা হয়।
জানাগেছে গত ১৭ জানুযারি সকল পদে মোট ৫৮টি মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছিল। এদের মধ্যে ১২ মেয়র প্রার্থী, ৩৩ কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৩ জন।
যাচাই-বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ, উপজেলা নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার। এছাড়াও পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী সকল মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা, নির্বাচন অফিসের কর্মকর্তা কর্মচারীগণ
উপস্থিত ছিলেন।
এবার মেয়র পদে ফরম নিয়েছিলেন ১২ জন, জমা করেছেন ১২ জন, কাউন্সিল’র পদে ৩৪ জন, জমা দিয়েছেন ৩৩ জন এবং মহিলা সংরক্ষিত আসনে ১৩ জন ফরম নিয়ে জমা দিয়েছেন ১৩ জন। নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার এ তথ্য নিশ্চিত করেছেন ।
এবার চতুর্থ ধাপের পৌরনির্বাচনে রানীশংকৈল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৩১২ জন এবং মহিলা ভোটার ৭৩৯০ জন। এবং আগামী ১৪ ফ্রেরুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
এ ব্যপারে নির্বাচন কর্মকর্তা আঁখি সরকার বলেন নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে। কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে ভ্রাম্যমাণ আদালতে তাঁর বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।