বঙ্গবন্ধু – ১ স্যাটেলাইট ৫ মে উৎক্ষেপণ হবে মহাকাশে

এম সাঈদ: ৫ মে ভোরে মহাকাশে উৎক্ষিপ্ত হবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট। ওইদিন সন্ধ্যায় দেশজুড়ে অনুষ্ঠিত হবে আতশবাজি উৎসব। এর বাইরে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা যে প্যাড থেকে স্যাটেলাইটটি উৎক্ষেপিত হবে সেখানেও বাংলাদেশের পক্ষ থেকে এবং উৎক্ষেপণ কোম্পানি স্পেসএক্স-এর পক্ষ থেকেও অনুষ্ঠিত হবে জমকালো উৎসব।

সূত্রে জানাগেছে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় উৎক্ষেপণের আনুষ্ঠানিকতা ছাড়াও দেশে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে মূল অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন ওই অনুষ্ঠানে।

নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণের মাহেন্দ্রক্ষণকে স্মরণী করে রাখতে রাজধানীর অন্তত পাঁচটি এলাকায় আতশবাজির উৎসব হবে। একই সাথে সব জেলায় হবে এই উৎসব। তবে উৎসবগুলোর কেন্দ্রেবিন্দু হবে সোহরাওয়ার্দী উদ্যান। ঢাকা শহরের অনুষ্ঠানস্থলসহ হিসাবে রাখা হয়েছে হাতিরঝিল, উত্তরা রাজউক স্কুল, আহসান মঞ্জিল এবং কাচপুর ব্রিজ।

অপরদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের বাংলাদেশীদের পক্ষ থেকেও ৫ মে বিশেষ ডিনারের আয়োজন করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহাজাহান মাহমুদ।

তিনি জানিয়েছেন, স্যাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষে একটি স্মারক ডাক টিকিট প্রকাশের উদ্যোগ নেবে ডাক অধিদফতর।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More