ঢাকাSaturday , 7 October 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ফুলবাড়ীতে প্রাচীনতম ঘোড়ার টমটম গাড়িতে কনের বাড়ীতে প্রবাসী বর

Link Copied!

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
আধুনিক সভ্যতার এ যুগে প্রাচীন আমলের বিবাহ রীতি ঘোড়ার টমটম গাড়িতে কনের বাড়িতে বর নজর কেড়েছে উৎসুক জনতার।
জানা যায়, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পুর্ব ফুলমতি গ্রামের স্কুল শিক্ষক তৈয়ব আলীর কন্যা তুবা খাতুন (২০) এর পারিবারিক ভাবে বিয়ে ঠিক হয় ফুলবাড়ী সদর ইউনিয়নের কবিরমামুদ গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম শাহাজাদা মিয়ার দুবাই প্রবাসী ছেলে আশেক আহমেদ (নিপুন) এর সাথে। গত শুক্রবার রাতে সামনে- পিছনে ৮০টি মোটরসাইকেল ও ২৫ টি মাইক্রোবাসে তিন শতাধিক বরযাত্রী এবং মাঝখানে সুসজ্জিত ঘোড়ার গাড়ি (টমটম) চড়ে বর আসেন কনের বাড়ীতে। আধুনিক যুগের বিয়েতে প্রাচীনকালের হারিয়ে যাওয়া চিত্র রাস্তার দুধারে দাড়িয়ে থেকে অবলোকন করেন স্থানীয় জনতা।কনের বাড়ীতে পৌছামাত্র টমটমে চড়ে বিয়ে করতে আসা বর দেখতে উৎসুক নারী পুরুষের ঢল নামে।
স্থানীয় ইয়াদুল হক, সাইফুর রহমান ও রহিম সাধু জানান, অনেকদিন পর প্রাচীনকালের হারিয়ে যাওয়া চিত্র দেখতে পেয়ে খুবই ভাল লাগলো। গ্রামবাংলার প্রাচীন ঐতিহ্যের ছোয়ায় আধুনিক বিয়ের আয়োজন করায় বরপক্ষকে অশেষ ধন্যবাদ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।