ঢাকাSunday , 5 November 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা বিতরনের উদ্বোধন॥

Link Copied!

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা কৃষি অফিস কর্তৃক বর্তমান রবি মৌসুমে উপজেলা ৫৭৭০ জন ক্ষুদ্র ও প্রান্তি চাষিদের মাঝে ফসলের বীজ ও উপকরণ বিতরনের উদ্বোধন।
গতকাল রবিবার দুপুর ১২টায় ফুলবাড়ী উপজেলা কৃষি অফিস চত্তরে কৃষকদের মাঝে ফসল ভিত্তিক বীজ ও রাসায়নিক সার বিনামূলে বিতরণ করা হয়। এই মৌসুমে কৃষক প্রতি ১ কেজি সরিষার বীজ ১০ কেজি ডিওপি ও ১০ কেজি এমওপি সার বিতরন করেন। কৃষি প্রনোদনা বিতরন অনুষ্ঠানে উদ্বোধন করেন ও প্রধান অতিথির বক্তব্যে রাখেন, প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাডঃ মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)। এ সময় তিনি বলেন, দেশের মানুষের খাদ্যের চাহিদা মিটাতে বর্তমান সরকারের উদ্যোগে এই ফসলের বীজ ও সার বিতরন করা হচ্ছে। যাতেকরে কৃষকেরা সহজেই ফসল উৎপাদন করে দেশ ও জাতীর জন্য খাদ্য যোগানে ভূমিকা রাখতে পারে।
উক্ত কৃষি প্রনোদনায় উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে ফুলবাড়ি উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ রুম্মান আকতার। তিনি বলেন, চলতি অর্থ বছরে সরিষা, গম, ভুট্টা, সূর্যমূখি, পেয়াজ, মুকডালের বীজ ৭টি ইউনিয় ও পৌরসভায় মোট ৫৭৭০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিতরন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বেতদির্ঘী ইউপি চেয়ারম্যান শাহ আব্দুল কুদ্দুস, কাজিহাল ইউপি চেয়ারম্যান মানিক রতন, দৌলতপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সহ কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও উপকারভোগী বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কৃষকগন।
পরিশেষে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ্যাডঃ মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি) কে ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা ও কর্মচারীগন সম্মাননা ক্রেস প্রদান করেন। এ সময় ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সংবাদিকবৃন্দ উপস্থিতছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।