বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪১ পূর্বাহ্ন

শিরোনাম:
কুড়িগ্রামে রেলের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তহারাদের ডিসি অফিস অবস্থান কর্মসূচি জয়পুরহাট পৌরসভার সীমানা বর্ধিত করে পল্লী এলাকাকে সংযুক্ত করার প্রতিবাদ গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তদের হাতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্কুল ছাত্রের মৃত্যু গোবিন্দগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত স্বামীকে নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন নুসরাত ফারিয়া ‘আমার জীবনের সবচেয়ে খারাপ সময় শুরু হয় তখন যখন আমি কেবিসি জিতি’ -সুশীল কুমার। রাণীশংকৈলে পেঁয়াজে গড়ম ঝাঁঝ, প্রতিকেজি পেঁয়াজ ১০০ টাকা নড়াইল কালনা সড়কের উপরে মাছের  আড়ৎ  রাণীশংকৈল পৌরসভা নির্বাচন, সাম্ভাব্য প্রার্থীদের আগাম গণসংযোগ নড়াইলে ডিবি পুলিশের অভিযানে পলাতক দুই আসামি ৯৭ পিচ ইয়াবাসহ গ্রেফতার   
প্রশ্নফাঁস রোধে ব্যবস্থা গ্রহণের দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন

প্রশ্নফাঁস রোধে ব্যবস্থা গ্রহণের দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন

মুহাম্মদ নোমান ছিদ্দীকী, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: পাবলিক পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) লক্ষ্মীপুরের উদ্যোগে সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনে অংশগ্রহণকারীগণ উল্লেখ করেন যে, বিগত কয়েক বছর যাবৎ আমাদের দেশে পাবলিক পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস হচ্ছে। পাবলিক পরীক্ষায় প্রশ্ন ফাঁস হওয়া বড় ধরনের দুর্নীতি এবং এটি মেধাভিত্তিক জাতি গঠনের ক্ষেত্রে একটি বিরাট অন্তরায়। প্রশ্ন ফাঁসের ক্ষতিকর প্রভাব সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং তা রোধে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবিতে সনাক লক্ষ্মীপুর, টিআইবি ঢাকা এবং দেশের আরো ৪৪টি সনাকের সাথে সংহতি প্রকাশ করে একসাথে এ মানববন্ধন কর্মসূিচর আয়োজন করে। সনাক সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী এর নেতৃত্বে আয়োজিত এ মানববন্ধনে সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস, স্থানীয় পর্যায়ের গণমাধ্যম কর্মী ,বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, শিক্ষার্থী এবং এলাকার সাধারণ জনগণ অংশগ্রহণ করেন এবং মানববন্ধনে সার্বিক সহযোগীতা করেণ আইন শৃংখলা বাহিনীর সদস্যগণ।
মানববন্ধনে বক্তাগণ উল্লেখ করেন যে, বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বিষয় হল প্রশ্ন ফাঁস। প্রাথমিক পরীক্ষা, জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা, এসএসসি, এইচএসসি, ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন চাকরির পরীক্ষায় প্রশ্ন ফাঁসের যে মহামারী শুরু হয়েছে, তা এখুনি রোধ করতে না পারলে জাতি অচিরেই মেধাশূন্য হয়ে পড়বে। প্রশ্ন ফাঁসের কারণে শিক্ষার্থীরা পড়ালেখার প্রতি আগ্রহ হারাচ্ছে এবং তাদের মাঝে হতাশা বৃদ্ধি পাচ্ছে। প্রশ্ন ফাঁসের ঘটনা দেশের পুরো শিক্ষা ব্যবস্থাকেই বিপর্যস্ত করে তুলেছে, যা জাতির ভবিষ্যতের জন্য এক অশনিসংকেত। শিক্ষা ব্যবস্থার কিছু ক্ষেত্রে সুশাসনের ঘাটতি এবং প্রশ্ন ফাঁসের সাথে জড়িত প্রকৃত দোষীদের জবাবদিহিতার আওতায় আনতে না পারার পাশাপাশি শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকগণের সচেতনতার অভাবেও প্রশ্ন ফাঁস রোধ করা সম্ভব হচ্ছে না বলে তারা মন্তব্য করেন। তারা সকলের সম্মিলিত প্রচেষ্টায় পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
সনাক সদস্য জনাব গাজী গিয়াস উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন: সনাক সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী, সনাক সদস্য ড. মো. সালাহ উদ্দিন শরীফ, জনাব সাইফুল ইসলাম ভূঞা (তপন), জনাব পারভীন হালিম, সহ-সভাপতি প্রেসক্লাব লক্ষ্মীপুরের জনাব এম.জে আলম, প্রতিপাদ্য বিষয়টি উপস্থাপন করেন স্বজন সমন্বয়ক জনাব মাসুদুর রহমান খান ভুট্রু।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host