প্রধানমন্ত্রী চট্টগ্রামে যাচ্ছেন আজ

এনবি নিউজ নিউজ ডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম যাচ্ছেন আজ (মঙ্গলবার)। দিনব্যাপী সফরকালে ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ১৪টি অন্যান্য প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া চট্টগ্রামের পটিয়া উপজেলার একটি সমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের অপেক্ষায় প্রকল্পগুলো হলো- ছয় কিলোমিটার আখতারুজামান চৌধুরী ফ্লাইওভার, চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন, কালুরঘাট-মুন্সিরটেক ন্যাশনাল হাইওয়ে, মিলিটারি পুল, পটিয়া-চন্দনাইশ বৈলতলী সড়ক, খোদারহাট সেতু, নাজিরহাট-মাইজভান্ডার সড়ক এবং শেখ রাসেল ভাস্কর্য, শেখ রাসেল মঞ্চ, বাংলাদেশ মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজের চারতলা একাডেমিক ভবন, হাজেরা-তজু স্কুল অ্যান্ড কলেজ, বাঁশখালী উপকুলীয় ডিগ্রি কলেজ, হোয়াকো বনানী কলেজ এবং অধ্যাপক কামাল উদ্দিন চৌধুরী ডিগ্রি কলেজ।

ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রকল্পগুলো হলো- ১৬ কিলোমিটারের লালখান বাজার-শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের এলিভেটেড এক্সপ্রেসওয়ে, আট কিলোমিটার কালুরঘাট-শাহ আমানত সেতু বাঁধ কাম সড়ক, নগরীর খাল পুনঃখনন ও সংস্কার, সাঙ্গু নদীর উভয় পাশের রিজার্ভেশন, সদরঘাট থেকে বাকলিয়া পর্যন্ত কর্ণফুলী নদীর ড্রেজিং, বিভিন্ন এলাকায় আটটি বিদ্যুৎ কেন্দ্র, কালারপুল সেতু নির্মাণ, কেরানীহাট-সাতকানিয়া সড়কের সম্প্রসারণ, পটিয়া-আনোয়ারা-বাঁশখালী সড়ক, বড়তাকিয়া থেকে মিরসরাই ইকোনোমিক জোন সড়ক, হোয়াকো-নারায়ণহাট-ফটিকছড়ি মহাসড়ক, নাজিরহাট-কাজীরহাট সড়ক সম্প্রসারণ, পটিয়া শ্রীমাই খালে আর.সি.সি গ্রেডার সেতু, মন্দাকিনি খালে আর.সি.সি গ্রেডার সেতু।

পটিয়া পিটিআই’র একাডেমিক ভবন, সীতাকুন্ড স্কুল অ্যান্ড কলেজ, পোস্তারপাড় সিটি কর্পোরেশন মহিলা কলেজ, চট্টগ্রাম গার্লস কলেজ ও আগ্রাবাদ মহিলা কলেজের ডরমিটরি নির্মাণ, মুসলিম ইনস্টিটিউট কালচারাল কমপ্লেক্স নির্মাণ, পটিয়া বহুমুখী কাঁচাবাজার এবং পটিয়াতে হটিকালচার।

জানা গেছে, প্রায় ১৭ বছর পর পটিয়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আয়োজিত জনসভার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More