শিরোনাম

পাঁচ বছরে পা রাখলো মোংলা স্টুডেন্টস ক্যাটার্স

Spread the love
মোঃহাফিজুর রহমান, মোংলা প্রতিনিধিঃঃহাঁটি হাঁটি পা পা করে প্রতিষ্ঠার ৪ বছর পার করল ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সংগঠন মোংলা স্টুডেন্টস ক্যাটারস্। মানব সেবায় বিশেষ অবদান রেখে চলা এ সংগঠনটি আজ থেকে ৪ বছর আগে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের যাত্রা শুরু করে। মোংলা উপজেলার মিঠাখালি ইউনিয়নে সংগঠনটির কার্যালয়।

বুধবার (২৬ জুন) বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি পালন করেছে মোংলা স্টুডেন্টস ক্যাটারস্। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, বিশেষ অতিথি ছিলেন মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন রুদ্র স্মৃতি সংসদের সভাপতি ও প্রথম আলোর স্থানীয় প্রতিনিধি সুমেল সারাফাত, সাবেক ভাইস চেয়ারম্যান ও ইন্ডিপেন্ডেট টিভির স্থানীয় প্রতিনিধি নূর আলম শেখ, রুদ্র স্মৃতি সংসদের সাধারন সম্পাদক নাজমুল হক, আসাদুজ্জামান টিটোসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত আট শিক্ষার্থীকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এছাড়াও সংগঠনের কার্যক্রম নিয়ে  সময় প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ায় সংবাদ প্রতিবেদন প্রকাশ করার জন্য দৈনিক প্রথম আলোর সুমেল সারাফাত, ইন্ডিপেন্ডেট টিভির নূর আলম শেখ, অপরাধ অনুসন্ধানের মনির হোসেন ও দৈনিক ডোনেটের বাইজিদ হোসেনকে সম্মাননা প্রদান করা হয়।
মানব সেবায় বিশেষ অবদান রাখার জন্য শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশন, সুন্দরবন ব্লাড ফাউন্ডেশন ও স্বপ্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য,৫ জন উপদেষ্টা ও ৫০ জন সদস্য নিয়ে মোংলা স্টুডেন্টস ক্যাটারস্ পরিবার।
সংগঠনের উপদেষ্টা মন্ডলীরা হলেন বিশিষ্ট সাংবাদিক সুমেল সারাফাত,সাংস্কৃতিক কর্মী নাজমুল হক,জানে আলম বাবু,সমাজকর্মী সোহাগ মিলন  ও সাপ্তাহিক মেছেরশাহ্ পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ আসাদুজ্জামান দুলাল।
সংগঠনের উল্লেখযোগ্য সদস্যরা হলেন
আজিজুর মোড়ল,আসাদুজ্জামান টিটো, হাবিব গাজি, রাসেল শেখ,বাইজিদ হোসেন, জাহিদ আপন, কামরুল চৌধুরী, ফকির আব্দুল্লাহ, জিয়াউর রহমান,মেহেদী হাসান বাবু, সবুজ পাভেল, জয়নাল আবেদিন, আবু হানিফ, আবু সাঈদ জয়, মাসুদ, এনামুল হক, শিমুল, আকাশ হোসেন মুকুল, রনি, ইস্রাফিল, ইসমাইল বাবু,শেখ রাফসান, আবু সাঈদ সানা, সুমন শেখ, আশিক খান, ইব্রাহিম, সাগর, সোহাগ, ডেভিড মেহেদী, কামরুল, সাদি, মেহেদী হাসান পরশ, আঃ রহিম, সাফায়েত, ফেরদৌস, রাজু, নাজমুল, আবু হুরায়রা, ওবাইদুল ও মোস্তাফিজুর রহমান প্রমূখ।

সংগঠনের ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে মোংলা স্টুডেন্টস ক্যাটারসের সভাপতি আজিজ মোড়ল বলেন, আমরা অসহায় মানুষের পাশে থেকে সেবা করে যেতে চাই।
আর্তমানবতার সেবায় নিজেকে উৎসর্গ করতে চাই। তিনি আরো বলেন, মোংলা উপজেলার মানুষের জন্য একটি উন্নত মানের হাসপাতাল ও একটি পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সরকারের কাছে দাবি জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *