মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

শিরোনাম:
কুড়িগ্রামে রেলের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তহারাদের ডিসি অফিস অবস্থান কর্মসূচি জয়পুরহাট পৌরসভার সীমানা বর্ধিত করে পল্লী এলাকাকে সংযুক্ত করার প্রতিবাদ গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তদের হাতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্কুল ছাত্রের মৃত্যু গোবিন্দগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত স্বামীকে নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন নুসরাত ফারিয়া ‘আমার জীবনের সবচেয়ে খারাপ সময় শুরু হয় তখন যখন আমি কেবিসি জিতি’ -সুশীল কুমার। রাণীশংকৈলে পেঁয়াজে গড়ম ঝাঁঝ, প্রতিকেজি পেঁয়াজ ১০০ টাকা নড়াইল কালনা সড়কের উপরে মাছের  আড়ৎ  রাণীশংকৈল পৌরসভা নির্বাচন, সাম্ভাব্য প্রার্থীদের আগাম গণসংযোগ নড়াইলে ডিবি পুলিশের অভিযানে পলাতক দুই আসামি ৯৭ পিচ ইয়াবাসহ গ্রেফতার   
পর্যটকদের জন্য খুলে দেওয়া হলো গোয়া সমুদ্রসৈকত

পর্যটকদের জন্য খুলে দেওয়া হলো গোয়া সমুদ্রসৈকত

করোনা শেষে নড়েচড়ে বসছে ভারতের পর্যটন দফতর। এবার পর্যটকদের জন্য খুলে দেওয়া হলো গোয়া সমুদ্রসৈকত। ০১ জুলাই রাজ্যের পর্যটনমন্ত্রী মনোহর অজগাঁওকর এ ঘোষণা দেন। তিনি জানান, বৃহস্পতিবার থেকেই গোয়ায় ঘুরতে যেতে পারবেন ভ্রমণপিপাসুরা। তবে মেনে চলতে হবে কিছু শর্ত।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, ২৫০টি হোটেলকে কাজ শুরু করার অনুমতি দেওয়া হয়েছে। এ সৈকত শহরে এসে পর্যটকদের থাকতে কোনো সমস্যা হবে না। তবে কোনোভাবেই যেন সংক্রমণ না ছড়ায়, সে দিকেও কঠিন নজরদারি রাখা হবে। বিষয়টি নিশ্চিত করতে বিশেষ গুরুত্ব দিচ্ছে স্থানীয় প্রশাসন।

সূত্র জানায়, গোয়া সৈকত শহরে ভ্রমণে গেলে পর্যটককে দেখাতে হবে করোনা নেগেটিভ সার্টিফিকেট। এটি সঙ্গে করে নিয়ে যেতে পারলে কোনো ঝামেলাই থাকবে না। না হলে ৪৮ ঘণ্টার মধ্যে তা জমা দিতে হবে প্রশাসনের কাছে। একান্তই যদি কেউ তা সংগ্রহ করতে না পারেন। তাহলে গোয়াতেই বাধ্যতামূলকভাবে পরীক্ষা করানো হবে।

goa-cover

পর্যটকদের গোয়ায় ঘোরাফেরার সময়ও কিছু বিষয় মাথায় রাখতে হবে। তাছাড়া ভ্রমণপিপাসুরা গোয়া আসতে চাইলে আগে থেকেই হোটেল বুক করে রাখতে হবে। তবে গোয়ায় পৌঁছানোর পর করোনা শনাক্ত হলে তাকে নিজ বাসস্থানে ফিরে যেতে বলা হবে। কিন্তু তিনি চাইলে গোয়ায় থেকেও চিকিৎসা নিতে পারবেন।

মন্ত্রী মনে করেন, করোনা আতঙ্কে এখনো ভীত প্রায় সারা বিশ্ব। ভারতেও দাপট দেখিয়ে চলছে ভাইরাসটি। তবুও রাজ্যের মন্ত্রিসভার বৈঠকেই পর্যটন স্পট খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে দেশের সরকারের অনুমতি ছাড়া কোনো হোটেল বা আবাসন খোলা যাবে না। সেই সঙ্গে থাকতে হবে করোনা নেগেটিভ সনদ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host