নড়াইলে বৈঠক চলাকালে জামাত নেতাসহ আটক ৫

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইলের নড়াগাতী থানা পুলিশ উপজেলার টোনা গ্রামে অভিযান চালিয়ে কলেজ অধ্যক্ষ জামাত নেতা এমএইচ বাহাউদ্দিনসহ (৬০) ৫ জামায়াত নেতাকর্মীকে আটক করেছে। তাদের কাছ থেকে নগদ অর্থ, জিহাদী বই ও ল্যাপটপসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করেছ পুলিশ।

মঙ্গলবার (৪ মে) বিকেলে টোনা গ্রামে বাহাউদ্দিনের বাড়িতে গোপন বৈঠক করার সময় আটক করা হয় তাদের। আটককৃত জামায়াত নেতা বাহাউদ্দিন উপজেলার বড়দিয়া মুন্সি মানিক মিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ। তিনি টোনা গ্রামের মৃত সাখাওয়াত হোসেনের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জামাত নেতা বাহাউদ্দিনের বাড়িতে নাশকতা সৃষ্টিসহ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও সরকারের ভাবমূর্তি নষ্টসহ দেশে অস্থিতিশীল এবং নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছে জামাত ও শিবিরের নেতাকর্মীরা। ওই সংবাদের ভিত্তিতে নড়াগাতি থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ মঙ্গলবার বিকেলে এমএইচ বাহাউদ্দিনের বাড়ি অভিযান চালিয়ে বাহাউদ্দিনসহ নড়াগাতী থানা জামায়াত ইসলামী আমীর মো. আলমগীর হোসেন (৪৮), জেলা জামায়াত ইসলামী রোকন আবুল বাসার (৪২), নিয়ামতউল্লাহ (১৯) ‍ও ফাউজুল্লাকে (২৩) আটক করেছে। ঘটনাস্থল থেকে পুলিশ ১৩ হাজার ৮০০ টাকা, জিহাদী বই, সদস্য ও কর্মী রিপোর্ট বই, চাঁদা আদায়ের রশিদ, সংগঠনের মাসিক রিপোর্ট ও দুইটি কম্পিউটার জব্দ করেছে।

উপজেলার নড়াগাতী থানার ওসি রোকসানা খাতুন বলেছেন, জামাত নেতা বাহাউদ্দিনের নেতৃত্বে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক গোপন বৈঠক চলাকালে আটক করা হয়েছে তাদের। নগদ টাকা ও জিহাদী বইসহ বিভিন্ন ধরণের মালামাল উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More