বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম:
গোবিন্দগঞ্জ পৌরসভার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন গোবিন্দগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত ব্যাংক হিসাবে আগের মতোই স্বাভাবিক লেনদেন করতে পারবে ইভ্যালি জয়পুরহাটে অপহরণ মামলার আসামীদের হুমকির হাত থেকে রক্ষা পেতে সাংবাদিক সম্মেলন কুড়িগ্রামে রেলের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তহারাদের ডিসি অফিস অবস্থান কর্মসূচি জয়পুরহাট পৌরসভার সীমানা বর্ধিত করে পল্লী এলাকাকে সংযুক্ত করার প্রতিবাদ গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তদের হাতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্কুল ছাত্রের মৃত্যু গোবিন্দগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত স্বামীকে নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন নুসরাত ফারিয়া ‘আমার জীবনের সবচেয়ে খারাপ সময় শুরু হয় তখন যখন আমি কেবিসি জিতি’ -সুশীল কুমার।
নড়াইলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপন, বাড়ি বাড়ি চারা বিতরণ!! 

নড়াইলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপন, বাড়ি বাড়ি চারা বিতরণ!! 

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ 
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ও স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিব সতেজসহ তার বন্ধুদের উদ্যোগে নড়াইলে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৫ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি  জানান, এ সময় উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জাহিদ হাসান, নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটু, মহিলা যুবলীগ জেলা শাখার আহবায়ক নাসিমা রহমান পলি, বরাশুলা শিশু সদন কমপ্লেক্স ও এতিমখানার পরিচালক ইউসুফ আলী, সীমাখালী এতিমখানার শিক্ষক ক্বারি শের আলী, বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোক্তা স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিব সতেজ, সদস্য কে এম রাহাত নেওয়াজ, সোহাগ ফরাজি, শামীম হোসেন, নেওয়াজ মোরশেদ, শেখ সাদি, ইমাম আহসান, শাহরিয়ার রাজ প্রমুখ। 
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বিভিন্ন প্রজাতির পাঁচটি চারা রোপন করা হয়। এর আগে দু’টি এতিমখানার শিশুদের মাঝে আম, কাঁঠাল, আনারস, পেয়ারা, কলাসহ শিক্ষা উপকরণ তুলে দেন জেলা প্রশাসক আনজুমান আরা।
এদিকে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিব সতেজের উদ্যোগে তার ১০ বন্ধু মিলে দক্ষিণ নড়াইল ও সদরের চন্ডিবরপুর গ্রামে বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ওষুধি গাছের ২০০ চারা রোপন করেন। 
স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার স্যায়েন্স অ্যান্ড ইঞ্জিয়ারিং বিষয়ের শিক্ষার্থী মির্জা গালিব সতেজ বলেন, ‘গাছ লাগিয়ে ভরবো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’-এই ¯েøাগানে অনুপ্রাণিত হয়ে মুজিববর্ষ উপলক্ষে আমাদের পক্ষ থেকে বৃক্ষরোপণ করছি। এছাড়া এতিমদের মাঝে মওসুমি ফল বিতরণ এবং ৫০ জন দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীর মাঝে শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে। এর আগে করোনাভাইরাসের শুরু থেকে ৫০০ শতাধিক অসহায় মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ, বিনামূল্যের সবজি বাজার চালু, গরিব কৃষকের ধানকর্তন, ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও ঈদে নতুন পোশাক বিতরণ করেছি। এছাড়া মাস্ক বিতরণসহ বিভিন্ন এলাকায় জীবানুনাশক স্প্রে করা হয়েছে। 
জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপনসহ বিভিন্ন সামাজিক কাজকে স্বাগত জানাই। এই সংগঠনের তারুণ্য শক্তি ইতিবাচক কাজে আরো বেশি ভূমিকা রাখবে, এটাই আমাদের প্রত্যাশা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host