শিরোনাম

নড়াইলে করোনা মোকাবিলায় ‘বঙ্গবন্ধু স্কোয়াড’ মাইক হাতে বক্তব রাখছেন এসপি জমিম উদ্দিন!!

উজ্জ্বল রায় নিজস্ব প্রতিবেদক নড়াইল –
নড়াইলে করোনা মোকাবিলায় ‘বঙ্গবন্ধু স্কোয়াড’ গঠন করা হয়েছে। যেকোনো সংকট মোকাবিলা করতে এরা প্রস্তুত। নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজার বাবা গোলাম মোর্ত্তজা স্বপনকে আহবায়ক, অপু খন্দকারকে সদস্য সচিব এবং মাহফুজুর রহমানকেকে সমন্বয়কারী করে ১১সদস্য একটি কার্য নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। উজ্জ্বল রায় নিজস্ব প্রতিবেদক নড়াইল জানান, ২শ’ তরুণ এবং যুবক এই স্কোয়াডের সাধারণ সদস্য। কেউ করোনায় আক্রান্ত হয়ে মা*রা গেলে ১০জনের একটি টিম সেই মৃ*তের দাফ*ন বা স*ৎকার করবে। তবে এ টিমের সদস্য কারা হবে তাদের নাম প্রকাশ করা হবে না।

সদস্যরা জেলার ১৮টি প্রবেশ মুখে ১০জন করে পাহারা বসিয়েছে। কেউ এসব সড়ক দিয়ে প্রবেশ করলে তাদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করার ব্যবস্থা করা হচ্ছে। যাতে মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হয়, বাইরের জেলা হতে নড়াইলে প্রবেশ করলে যাতে হোম কোয়ারেন্টিনে থাকে তার ব্যবস্থা করছে ইত্যাদি। তবে পুলিশ প্রশাসনের সাথে সমন্বয় করেই সমস্ত কাজ করা হচ্ছে। এসব কাজের আনুসাঙ্গিক ব্যয় নিজেরাই বহন করছে।

এ স্কোয়াডের সমন্বয়কারী জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান জানান, করোনা একটি যুদ্ধ এবং একটি দুর্যোগ। এই দুর্যোগ মোকাবিলা করতে বঙ্গবন্ধু স্কোয়াড গঠন করা হয়েছে। এর সদস্যরা বিভিন্ন সংকট মোকাবিলায় কাজ শুরু করেছে। নড়াইলে করোনায় প্রথম আক্রান্ত রো*গির পরিবারকে ১৫ দিনের খাবার পৌছে দিয়েছে এই স্কোয়াডের সদস্যরা।

বাংলাদেশ করোনা মুক্ত না হওয়া পর্যন্ত এই স্কোয়াডের সদস্যরা মাঠে থাকবে। তাদের এ কাজে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করছেন নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা। এছাড়া নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম গত শনিবার নড়াইল পুলিশ লাইনস মাঠে তাদের পরামর্শমূলক বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *