1. rimonrajvar@gmail.com : সম্পাদক : রিমন রাজভর
  2. mrjshantobd@gmail.com : এম.আর.জে শান্ত : এম.আর.জে শান্ত বিনোদন প্রতিবেদক
  3. admin@nbnews71.com : এনবিনিউজ একাত্তর ডটকম :
  4. rupom_diu@yahoo.com : Rupom Ahmed : Rupom Ahmed
নড়াইলেরপল্লীতে সরকারি গাছ কাটায়,থানায় মামলা  | এনবি নিউজ ৭১
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৪১ অপরাহ্ন

নড়াইলেরপল্লীতে সরকারি গাছ কাটায়,থানায় মামলা 

উজ্জ্বল রায় / নড়াইল জেলা প্রতিনিধি
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৪৯ জন দেখেছেন।
নড়াইলের লোহাগড়ায় অবৈধভাবে সরকারী গাছ কা’টার খবর পাওয়া গেছে। স্থানীয় প্রশাসন দুটি কাটা গাছ উদ্ধার করেছে। কর্তনকৃত গাছগুলির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। এ ঘটনায় উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) মোঃ হায়দার আলী বাদী হয়ে ৩ জনকে আসামী করে থানায় মামলা করেন। পুলিশ অভিযুক্তদের আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

জানা যায়, উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের ঝিকড়া গ্রামের মৃত জালাল উদ্দিন খানের ছেলে মোঃ মনিরুজ্জামান খান (৫২) ও মোঃ ফিরোজ খান (৪৫) এবং মনিরুজ্জামান খানের ছেলে মোঃ রিমন খান (২৫) স্থানীয় প্রভাব খাটিয়ে দুটি সরকারী মেহেগ’নি গাছ কেটে ফেলে। খরব পেয়ে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) মোঃ হায়দার আলী ঘটনাস্থলে পৌঁছে সরকারী গাছ কাটার বিষয়ে তাদের কাছে জানতে চান।

এ সময় সরকারী গাছ কর্তনকারীরা তাঁর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনায় লক্ষ্মীপাশা ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) বাদী হয়ে ৩জনকে আসামী করে লোহাগড়া থানায়  গতকাল রাতে মামলা করেন। (যার নং ১০)

এজাহার ও এলাকা বাসীর সূত্রে জানা যায়, শনিবার (১০ অক্টোবর) দুপুরে সরকারী গাছ কর্তনকারীরা লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি অফিসের ১০৭ নং ঝিকড়া মৌজার ক’ তফসিলের ১/১ নং খতিয়ানভুক্ত আর এস ১০১৫ নং দাগের ওপর অবস্থিত বড় আকারের কিছু মেহগনি গাছ কর্তন করে। উক্ত সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) মোঃ হায়দার আলী ও তার অফিস সহকারী জাহিদুল ইসলাম মৃধা তাৎক্ষণিকভাবে মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে উপস্থিত হন।

দেখা যায়, তারা দু’টি সরকারী মেহগুনি গাছ কর্তন করেছে। বাঁধার কারণে বাকি গাছ গুলি কর্তন করতে পারেনি। সরকারি গাছ কা’টা থেকে বা’ধা দিলে তারা উত্তে’জিত হয়ে তাদের (আসা’মীদের) হাতে থাকা দা দিয়ে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা ও তার অফিস সহকারী জাহিদুল ইসলাম মৃধাকে আ’ঘা’ত করার চেষ্টা করে। উপস্থিত লোকজনের বাঁ’ধার কারণে মোঃ হায়দার আলী ও জাহিদুল ইসলাম মৃধাকে আঘাত করতে ব্য’র্থ হয়। তবে অকথ্য ভাষায় তাদের গালি-গালাজ করে। কর্তনকৃত গাছগুলির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। নালিশী সম্পত্তি ৪৭৬ লো/৬৬ নং কেসে ই’জারা বন্দোবস্ত দেয়া রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর..
© All rights reserved © 2020 nbnews71.com
Theme Customized BY LatestNews