শিরোনাম

নাইক্ষ‌্যংছড়ি’র সোনাইছড়িতে অবৈধ পাথর জব্দ।

Spread the love

এন এম সিকদার,নিজস্ব সংবাদদাতা।

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের  পাহাড় ও ঝিরি থেকে অবৈধভাবে উত্তোলিত পাথর জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

সূত্রে জানা যায় দীর্ঘদিন ধরে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি থেকে অবৈধ ভাবে পাথর উত্তোল করে একটি সেন্ডিকেট বৈদ্যছড়া হয়ে পার্শ্ববর্তী উখিয়ার পাতাবাড়ি এলাকায় নিয়ে পাচারের জন্য মজুদ রাখে একটি বড় পাথর তোলা অবৈধ সিন্ডিকেট।

খবর পেয়ে মঙ্গলবার ১৮জুন দুপুর বেলায় এসব পাথর জব্দ করেন নাইক্ষছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি ও উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী।

তবে এই ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

সম্প্রতি সোনাইছড়ি থেকে উত্তোলন করা পাথর প্রশাসনের নজর ফাকি দিয়ে পার্শ্ববর্তী উখিয়া পাতাবাড়ি এলাকায় নিয়ে এসে মজুদ রাখা হয়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি ও উখিয়া উপজেলা নির্বাহী অফিসার পুলিশী সহায়তায় অভিযান চালিয়ে এসব পাথর জব্দ করা হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবার্হী অফিসার সাদিয়া আফরিন কচি বলেন, সোনাইছড়ি থেকে অবৈধভাবে উত্তোলিত পাথর কৌশলে পাশের উপজেলায় নিয়ে মজুদ রাখার খবর পেয়ে উখিয়া উপজেলা নিবার্হী অফিসারকে খবর দিলে তিনি এসব পাথর জব্দ করেছেন। নাইক্ষ্যংছড়িতে পরিবেশ বিধ্বংশী কাউকে ছাড় নয় বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *