নতুন নিয়মে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিষয়ে রাণীনগর থানাপুলিশের সাংবাদিক সম্মেলন

রাণীনগর প্রতিনিধি ঃ

বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে নতুন নিয়মে নিয়োগ বিষয়ে রাণীনগর থানাপুলিশ সাংবাদিক সম্মেলন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানের জন্য কাঙ্খিত জনবান্ধব পুলিশ বাহিনী গঠনে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,বাংলাদেশ ড.বেনজীর আহম্মেদ বিপিএম(বার) কর্তৃক প্রবর্তিতনতুন নিয়মে সর্বাধিক স্বচ্ছতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগের লক্ষে আনুষ্ঠানিক প্রচার বিষয়ে এই সাংবাদিক সম্মেলন করা হয়।

নওগাঁ জেলা পুলিশের আয়োজনে শুক্রবার বেলা সাড়ে ১০টায় রাণীনগর থানায় অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরে ওসি মো: শাহিন আকন্দ বলেন,পুলিশ কনস্টেবল নিয়োগের নতুন পদ্ধতি নিয়ে নওগাঁ জেলা পুলিশের পক্ষ হতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ড্রপ ডাউন ব্যানার স্থাপন,ডিজিটাল ডিভাইস,স্থানীয় কেবল অপারেটর মাধ্যমে এবং বিট পুলিশং,কমিউনিটি পুলিশং,উঠান বৈঠক,অপরাধ দমন সভা,মসজিদ,মন্দির প্রভূতি সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে ব্যপক প্রচার প্রচারণা চালানো হবে। তিনি বলেন,কোন দালাল কিংবা প্রতারক চক্র যাতে চাকুরী প্রার্থীদের নিকট থেকে প্রতারনা করে টাকা পয়সা হাতিয়ে নিতে না পারে সে জন্য পুলিশ কঠোর মুনিটরিং করবে। এছাড়া গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপরাধীদের বিরুদ্ধে আইনগত অপারেশন পরিচালনা করবে এবং পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সকল মোবাইল টার্গেট নম্বর সার্বক্ষনিক মনিটরিং করে আইনগত ব্যবস্থা গ্রহন করবে। চাকুরী প্রার্থীদের পরিবারের অস্বাভাবিক ব্যাংক লেনদেন,জমি-জমা ও মূল্যবান সম্পদ বিক্রয়,অর্থ লেনদেন ও ধার-কর্জ ইত্যাদি কঠোর ভাবে মনিটরিং করবে। অনেক সময় চাকুরী প্রার্থীদের সাথে অনেক অভিভাবক বিবাহ বন্ধনের প্রতিশ্রুতিতে যৌতুক হিসেবে টাকা-পয়সা প্রদান করে থাকেন এসব বিষয়েও নজরদারী করা হবে। চাকুরী প্রত্যাশি কোন তদবির কিম্বা অসাধু পন্থা অবলম্বন করলে প্রার্থীকে অযোগ্য বলে বিবেচনা করা হবে এবং নিয়োগ বাতিল করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রতারক চক্রকে ধরতে পুলিশের বিশেষ টিম সাদা পোষাকে জেলার বিভিন্ন স্থানে নজরদারি করবে। এছাড়া চিহ্নিত দালালদের গোয়েন্দা নজরদারিতে গতিবিধি মনিটরিং করা হচ্ছে। নিয়োগ সংক্রান্তে অবৈধ লেন-দেনের যে কোন তথ্য প্রদানের জন্য সংশ্লিষ্ঠ থানার অফিসার ইনচার্জ,পুলিশ কন্ট্রোল রুম,জেলা পুলিশ হটলাইন অথবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করা যাবে। প্রয়োজনে উর্দ্ধতন কর্মকর্তা,নওগাঁ জেলা পুলিশ সুপারের সাথে যোগাযোগ করতে পারবেন এবং তথ্য দাতার নাম ঠিকানা গোপন রেখে পুরষ্কৃত করা হবে। তিনি আরো বলেন,প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,বাংলাদেশ ড.বেনজীর আহম্মেদ বিপিএম(বার) পুলিশ কন্সটেবল নিয়োগের যে নতুন প্রক্রিয়া ও পদ্ধতি প্রর্বতণ করেছেন সেখানে কোন ধরনের অনিয়ম,কোন চাকুরী প্রার্থীকে বিশেষ সুবিধা প্রদানের সুযোগ নেই। বিধায় সকলকে তদবীর কিম্বা অবৈধ লেন দেন না করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।এবং সবাইকে এবিষয়ে সার্বিক সহযোগিতার আহ্বান জানান।

নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম এর ভার্চুয়ালী সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে থানার এসআই,এএসআইসহ কন্সটেবলবৃন্দ উপস্থিত ছিলেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More