ঢাকাSunday , 28 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ধর্মের বারাবাড়ি নিয়ে সতর্কতা জবি প্রশাসনের

Link Copied!

ফয়সাল আরেফিন, জবি প্রতিনিধি: ধর্ম নিয়ে সর্তকতা জারি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। সম্প্রতি ফেসবুকে ধর্ম নিয়ে কটুক্তির পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণের পর ধর্ম নিয়ে কঠোর ভুমিকায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কারো বিরুদ্ধে ধর্ম নিয়ে কোনো বক্তব্য বা মন্তব্য করার অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহনের কথা বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামানের স্বাক্ষরে একটি বিজ্ঞপ্তি রোববার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের কোনো ধর্মকে হেয় প্রতিপন্ন বা আঘাত করে কোনো প্রকার বক্তব্য, লেখা, লিফলেট, পোস্টার, ইলেকট্রনিক মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাপানো-স্ট্যাটাস প্রদান থেকে বিরত থাকার অনুরোধ করা হল।

কারো দ্বারা এরুপ কোনো কার্য সম্পাদনের অভিযোগ পাওয়া গেলে বিধি মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে জবি বাংলা বিভাগের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতের পর আদালত তার দুই দিনে রিমান্ড মঞ্জুর করে। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। হযরত মুহাম্মদ স কে কটুক্তির অভিযোগে ফাহাদের ফাঁসির দাবিতে ক্যাম্পাসে কয়েকদিন বিক্ষোভ মিছিল করে একটি ধর্মভিত্তিক ছাত্রসংগঠন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।