দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ৬৮৮, মৃত্যু ৫

এনবিনিউজ একাত্তর: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৮২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৮৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১৪৩ জনে।

সোমবার (৪ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৩১৫টি। পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ২৬০টি। মোট পরীক্ষা করা হয়েছে ৮৭ হাজার ৬৯৬টি।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু পাঁচ জনের মধ্যে ঢাকার তিন জন, সিলেটের একজন, ময়মনসিংহের একজন। পাঁচ জনই পুরুষ। এদের বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১ হাজার ২১০ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯০ জন। মোট আইসোলেশনে আছেন ১ হাজার ৬৩৬ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন ২ হাজার ৭৪২ জন।

তিনি জানান, সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভেতরে রয়েছে তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাইরে শয্যা রয়েছে পাঁচ হাজার ৭৯৪টি। আইসিইউ রয়েছে ৩৪১টি, ডায়ালাসিস ইউনিট রয়েছে ১০২টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *