ঢাকাThursday , 18 June 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

দেশে করোনায় শনাক্ত এক লাখ ছাড়াল, মৃত্যু ৩৮

Link Copied!

এনবিনিউজ: দেশে করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্তের সংখ্যা এক লাখ ছাড়াল। সংক্রমণের ১০৪তম দিনে মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ২৯২ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৩৮ জন। সবমিলিয়ে মারা গেছেন ১ হাজার ৩৪৩ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ বৃহস্পতিবার এমন তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, নতুন করে মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৭ জন নারী।

গতকাল বুধবার দেশে করোনায় সংক্রমিত ৪ হাজার ৮ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪৩ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১৬ হাজার ২৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৭ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫০৩টি নমুনা।

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, সবাই সতর্ক থাকুন, সাবধান হোন।

করোনা সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। সুস্থ হয়ে আজ ব্রিফিংয়ের শুরুতে তিনি বলেন, বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী, দেশে কিছুকাল পরে করোনার সংক্রমণ বৃদ্ধির উচ্চ হার কমে আসতে পারে। সরকারি-বেসরকারি হাসপাতালে কোভিড ও ননকোভিড সবার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।