শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৪ অপরাহ্ন

শিরোনাম:
গোবিন্দগঞ্জে দুবৃর্ত্তদের হাতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্কুল ছাত্রের মৃত্যু গোবিন্দগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত স্বামীকে নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন নুসরাত ফারিয়া ‘আমার জীবনের সবচেয়ে খারাপ সময় শুরু হয় তখন যখন আমি কেবিসি জিতি’ -সুশীল কুমার। রাণীশংকৈলে পেঁয়াজে গড়ম ঝাঁঝ, প্রতিকেজি পেঁয়াজ ১০০ টাকা নড়াইল কালনা সড়কের উপরে মাছের  আড়ৎ  রাণীশংকৈল পৌরসভা নির্বাচন, সাম্ভাব্য প্রার্থীদের আগাম গণসংযোগ নড়াইলে ডিবি পুলিশের অভিযানে পলাতক দুই আসামি ৯৭ পিচ ইয়াবাসহ গ্রেফতার    কুড়িগ্রামের উলিপুরে ফেন্সিডিল হিরোইন সহ দুই জনকে গ্রেফতার মিনি কক্সবাজারে বর্ষায় নৌ-ভ্রমনে প্রাকৃতির অপরুপ দৃশ্য খুবই নয়নাভিরাম
দেখা হবে কথা হবে মমতা-সোনিয়ার

দেখা হবে কথা হবে মমতা-সোনিয়ার

আন্তর্জাতিক ডেস্ক:দিল্লিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে পেলে তার সঙ্গে বৈঠকে বসতে চান সোনিয়া গান্ধী। একই ধরনের ইচ্ছা মমতারও রয়েছে। ইতোমধ্যে এ বৈঠকের আমন্ত্রণও পেয়েছেন মমতা।

কংগ্রেস সূত্র বলছে, সোনিয়ার সঙ্গে মমতার যখন কথা হবে তখন সেখানে রাহুল গান্ধীও থাকতে পারেন।

সোনিয়ার রাজনৈতিক সচিব আহমেদ পাটেল বলছেন, ‘নরেন্দ্র মোদির বিরুদ্ধে দু’টি ফ্রন্ট হওয়া কাম্য নয়। মোদিবিরোধী মঞ্চে আমরা সকলে একজোট হব।’

আগামীকাল সোমবার মমতার দিল্লি যাওয়ার কথা রয়েছে। সোনিয়ার শরীর ভালো থাকলে মঙ্গলবার তাদের বৈঠক হতে পারে।

উত্তরপ্রদেশ ও বিহারের উপনির্বাচনে বিজেপির পরাজয়ের পর ভারতীয় রাজনীতিতে বিজেপিবিরোধী একটা জোট ওঠার প্রবণতা দেখা গেছে। অবশ্য উত্তর প্রদেশে সর্বশেষ লোকসভা উপনির্বাচনে আগের হারের বদলা নিয়েছে বিজেপি।

তৃণমূলের সমর্থনে কংগ্রেস মুখপাত্র অভিষেক রাজ্যসভায় নির্বাচিত হওয়ার পরে জাতীয় স্তরে কংগ্রেস-তৃণমূল কাছাকাছি এসেছে বলে মনে করা হচ্ছে।

এদিকে ভারতীয় রাজনীতিতে বিজেপিবিরোধী যে জোট গড়ে উঠছে তা ভাঙতে মাঠে নেমেছেন বিজেপির শীর্ষ নেতারা; যার নেতৃত্বে রয়েছেন নরেন্দ্র মোদি ও অমিত শাহ। আবার মোদিবিরোধিতার রাশ কংগ্রেসের হাতে ছেড়ে দিতে নারাজ আঞ্চলিক বা অন্য বিরোধী দলগুলো। আর এ কারণে কংগ্রেসকে বাদ দিয়ে আগে নিজেদের মধ্যে জোট গড়ার চেষ্টা করে যাচ্ছে বিরোধী দলগুলো।

এ অবস্থায় শেষ পর্যন্তও যদি কংগ্রেস মোদিবিরোধী কোনো জোট গড়তে না পারে তবে প্রতিরাজ্যে আসন সমঝোতার পথে হাঁটতে পারে তারা। প্রয়োজনে মমতাকে আহ্বায়ক করে একটি কমিটি গড়তেও রাজি কংগ্রেস।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host