ঢাকাSunday , 25 March 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

দেখা হবে কথা হবে মমতা-সোনিয়ার

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:দিল্লিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে পেলে তার সঙ্গে বৈঠকে বসতে চান সোনিয়া গান্ধী। একই ধরনের ইচ্ছা মমতারও রয়েছে। ইতোমধ্যে এ বৈঠকের আমন্ত্রণও পেয়েছেন মমতা।

কংগ্রেস সূত্র বলছে, সোনিয়ার সঙ্গে মমতার যখন কথা হবে তখন সেখানে রাহুল গান্ধীও থাকতে পারেন।

সোনিয়ার রাজনৈতিক সচিব আহমেদ পাটেল বলছেন, ‘নরেন্দ্র মোদির বিরুদ্ধে দু’টি ফ্রন্ট হওয়া কাম্য নয়। মোদিবিরোধী মঞ্চে আমরা সকলে একজোট হব।’

আগামীকাল সোমবার মমতার দিল্লি যাওয়ার কথা রয়েছে। সোনিয়ার শরীর ভালো থাকলে মঙ্গলবার তাদের বৈঠক হতে পারে।

উত্তরপ্রদেশ ও বিহারের উপনির্বাচনে বিজেপির পরাজয়ের পর ভারতীয় রাজনীতিতে বিজেপিবিরোধী একটা জোট ওঠার প্রবণতা দেখা গেছে। অবশ্য উত্তর প্রদেশে সর্বশেষ লোকসভা উপনির্বাচনে আগের হারের বদলা নিয়েছে বিজেপি।

তৃণমূলের সমর্থনে কংগ্রেস মুখপাত্র অভিষেক রাজ্যসভায় নির্বাচিত হওয়ার পরে জাতীয় স্তরে কংগ্রেস-তৃণমূল কাছাকাছি এসেছে বলে মনে করা হচ্ছে।

এদিকে ভারতীয় রাজনীতিতে বিজেপিবিরোধী যে জোট গড়ে উঠছে তা ভাঙতে মাঠে নেমেছেন বিজেপির শীর্ষ নেতারা; যার নেতৃত্বে রয়েছেন নরেন্দ্র মোদি ও অমিত শাহ। আবার মোদিবিরোধিতার রাশ কংগ্রেসের হাতে ছেড়ে দিতে নারাজ আঞ্চলিক বা অন্য বিরোধী দলগুলো। আর এ কারণে কংগ্রেসকে বাদ দিয়ে আগে নিজেদের মধ্যে জোট গড়ার চেষ্টা করে যাচ্ছে বিরোধী দলগুলো।

এ অবস্থায় শেষ পর্যন্তও যদি কংগ্রেস মোদিবিরোধী কোনো জোট গড়তে না পারে তবে প্রতিরাজ্যে আসন সমঝোতার পথে হাঁটতে পারে তারা। প্রয়োজনে মমতাকে আহ্বায়ক করে একটি কমিটি গড়তেও রাজি কংগ্রেস।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।