শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৭:৪৪ পূর্বাহ্ন

নোটিশ :
এনবি নিউজ ৭১-এ আপনাকে স্বাগতম - সাইটের উন্নয়নের কাজ চলছে...
শিরোনাম :
গোবিন্দগঞ্জে চা দোকানীর গলাকাটা লাশ উদ্ধার গোবিন্দগঞ্জে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামের উলিপুরে এক মাদকসেবীর ৬ মাসের দন্ড কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন নবনির্বাচিত ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ ও কেন্দ্রীয় আওয়ামীলীগ ধর্ম বিষয়ক সম্পাদক ভূরুঙ্গামারীতে ট্রলি-মোটরসাইকেল সংঘর্ষে ইউপি চেয়ারম্যান নিহত ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করার প্রধানমন্ত্রীর ঘোষনাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি : সভাপতি, ঢাকা মহনগর দক্ষিণ আ’লীগ নড়াইলের লক্ষ্মীপাশার সিদ্বেশ্বরী কালিমাতা মন্দির প্রাচীন নিদর্শন’  বঙ্গবন্ধুর ভাস্কর্য সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের প্রতিবাদে রাণীশংকৈলে মানববন্ধন ও সভা  বঙ্গবন্ধুর ভাস্কার্য্য নিয়ে বিরোধীতার প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন, প্রতিবাদ মিছিল ও আলোচনা সভা
দাম কমেছে ব্রয়লার মুরগির

দাম কমেছে ব্রয়লার মুরগির

এনবি নিউজ একাত্তর –  গত কয়েক মাস ধরে অস্বাভাবিক উত্থান পতন হওয়া ব্রয়লার মুরগির দাম রাজধানীর বিভিন্ন বাজারে একদিনের ব্যবধানে কেজিতে ১০ টাকা পর্যন্ত কমেছে। শনিবার (৪ জুলাই) রাজধানীর বিভিন্ন বাজারের খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

এদিকে সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন (টিসিবি) জানিয়েছে, ব্রয়লার মুরগির পাশাপাশি গত এক সপ্তাহে এলাচ, রসুন, সয়াবিন তেল, পেঁয়াজ, আমদানি করা আদা, হলুদ ও জিরা’র দাম 

কমেছে। তবে কিছুটা বেড়েছে দেশি আদার দাম।

খুচরা ব্যবসায়ীদের দেয়া তথ্য অনুযায়ী, ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকা, যা গতকাল শুক্রবার ছিল ১৬০ থেকে ১৭০ টাকা। এ হিসেবে একদিনের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে কমেছে ১০ টাকা।

ব্রয়লারের দাম কমার বিষয়ে খিলগাঁওয়ারের ব্যবসায়ী আবুল বলেন, ব্রয়লার মুরগির দাম অনেক দিন ধরেই চড়া। সাধারণত শুক্রবার মুরগির দাম একটু বেশি থাকে। গতকাল ১৭০ টাকা কেজি ব্রয়লার বিক্রি করেছি। আজ ১৬০ টাকা বিক্রি করছি।

রামপুরায় ১৫০ টাকা কেজি ব্রয়লার বিক্রি করা মিলন বলেন, গতকাল ১৬০ থেকে ১৬৫ টাকা কেজি ব্রয়লার বিক্রি করেছি। আজ পাইকারি বাজার থেকে একটু কম দামে মুরগি কিনতে পেরেছি। তাই ১৫০ টাকা কেজি বিক্রি করছি। তবে ক্রেতা খুব একটা নেই।

এদিকে টিসিবি জানিয়েছে, সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম এক দশমিক ৬১ শতাংশ কমেছে। খুচরা বাজারে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৬০ টাকা, যা আগে ছিল ১৫০ থেকে ১৬০ টাকা কেজি।

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, গত এক সপ্তাহে এলাচ, রসুন, সয়াবিন তেল, পেঁয়াজ, আমদানি করা আদা, হলুদ ও জিরা’র দাম কমেছে। তবে কিছুটা বেড়েছে দেশি আদার দাম।

এক সপ্তাহে এলাচের দাম ৫ দশমিক ৯৭ শতাংশ, দেশি রসুন ৫ শতাংশ, আমদানি করা রসুন ১০ দশমিক ৫৩ শতাংশ, লুজ সয়াবিন তেল ২ দশমিক ৩০ শতাংশ, দেশি পেঁয়াজ ১১ দশমিক ৭৬ শতাংশ, সরু চাল দশমিক ৮৫ শতাংশ, আমদানি করা আদা ৬ দশমিক ৬৭ শতাংশ, হলুদ ১২ দশমিক ৫০ শতাংশ এবং জিরা’র ১২ শতাংশ দাম কমেছে। বিপরীতে দেশি আদার দাম ৪ দশমিক ৩৫ শতাংশ বেড়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host