ঢাকাSunday , 19 November 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

তারাকান্দায় খবর পেয়ে বাল্য বিয়ে বন্ধ করলেন ইউএনও।। 

Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহের তারাকান্দায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত  এবং থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। শনিবার বিকালে উপজেলার রামপুর ইউনিয়নের সিংহেরকান্দা গ্রামে এ বাল্যবিবাহ বন্ধ করা হয়।
ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান  জানান,
স্থানীয় সূত্র জানায়, সিংহেরকান্দা গ্রামে ১৬ বছর বয়সী মেয়ের সঙ্গে সদর উপজেলার ভাটিপাড়া গ্রামের আবুল কাশেমের ছেলে হাসান মাহমুদের (২৩) বিয়ে ঠিক হয়। শুক্রবার রাতে বিয়ে পড়ানোর আয়োজন চলছিল। পরে স্থানীয় একজন ইউএনও মিজাবে রহমতকে ফোন করে বাল্যবিয়ের বিষয়টি জানান।
পরে স্থানীয়দের সহযোগিতায় সেখানে গিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজি ও কনের বাবাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত। দুই পক্ষের অভিভাবকদের কাছ থেকে প্রাপ্তবয়ষ্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার মুচলেকা আদায় করা হয়।
শনিবার (১৮ নভেম্বর) দুপুরে উপজেলার রামপুর ইউনিয়নের সিংহেরকান্দা গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত  এ তথ্য নিশ্চিত করেছেন।
ইউএনও জানায়- তারাকান্দা থানায় বাল্য বিয়ের বিষয়টি জানান, থানার (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন পুলিশের একটি টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে মেয়ের বাবা, ছেলের বাবা ও কাজিকে আটক করে থানা নিয়ে আসে। মেয়েকে বাল্যবিয়ে দেবেন না শর্তে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।
এ ঘটনার পর ইউএনও মিজাবে রহমত  শনিবার দুপুরে মেয়ের বাড়িতে গিয়ে কাজি মো. আতাউর রহমানকে ২০ হাজার ও মেয়ের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত এর হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পাওয়ায় ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সেই স্কুলছাত্রী ও স্থানীয় এলাকাবাসী।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।