ডিআরএসেই এবারের আইপিএলের প্রথম উইকেট দিতে হল

মুহাম্মদ নোমান ছিদ্দীকী:
আম্পায়ার ডিসিশন রিভিউ সিস্টেম (ইউডিআরআস)। সংক্ষেপে বলা হয় ডিআরএস। আন্তর্জাতিক ক্রিকেটে অনেক আগে থেকেই এর ব্যবহার হয়ে আসছিল। এমনকি গত বছর থেকে টি-টোয়েন্টিতেও ডিআরএস চালু করে দেয় আইসিসি। এবার প্রথমবারেরমত আইপিএলে ডিআরএস সিস্টেম চালু করলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

শুধু তাই নয়, আইপিএলের একাদশতম আসরের প্রথম আউটটিই হলো ডিআরএসের মাধ্যমে। এবারের আইপিএলে অভিষেক হয়েছে ক্যারিবিয়ান ব্যাটসম্যান এভিন লুইসের। কিন্তু দুর্ভাগ্য তার, চেন্নাই সুপার কিংসের উদীয়মান বোলার দীপক চাহারের দারুণ ইনসুইংগারে পরাস্ত হন লুইস। আম্পায়ারের কাছে আবদেন উঠতেই ক্রিস গ্যাফানি আঙ্গুল তুলে দেন।

এভিন লুইস এই আউটের চ্যালেঞ্জ জানান। কিন্তু দেখা গেলো বল গুড লেন্থেই বল পড়েছে। মিডল স্ট্যাম্পের ওপর বল পড়ে ইনসুইং করে চলে যায় লেগ স্ট্যাম্পের ওপর। লুইস পুরোপুরি পরাস্ত। রিভিউতে জিতলেন চাহারই। আউট হয়ে গেলেন এভিন লুইস। আইপিএলে নিজের প্রথম ম্যাচে ২ বল মোকাবেলা করে কোনো রান না করেই তিনি বিদায় নেন।

যে ভারতীয় ক্রিকটে বোর্ড ডিআরএস চালুর শুরুর দিকে এই সিস্টেমের প্রবল বিরোধী ছিল। নিজেদের কোনো দ্বি-পাক্ষিক সিরিজেই তারা ডিআরএসকে অনুমতি দিতো না ব্যবহারের জন্য, সেই ভারতীয় ক্রিকেট বোর্ডই প্রথমবারেরমত কোনো ঘরোয়া লিগে (আইপিএলে) ডিআরএসের উদ্বোধন ঘটিয়েছে

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More