শিরোনাম

ঠাকুরগাঁওয়ের ছোট্ট সোনামণি সিন্থিয়া আক্তার বাঁচতে চায়  

Spread the love
ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের পাঁচ নং-ওয়াড কিসামত তেয়ারীগাঁও (শাহা) পাড়া নিবাসী মোঃ আক্তারুল ইসলাম মাতাঃ মোছাঃ ফরিদা বেগমের দ্বিতীয় মেয়ে বাঁচতে চায় নিস্পাপ ছোট্ট সোনামণি সিন্থিয়া আক্তার।
চার বছর বয়সী সিন্থিয়ার বাম চোখে টিউমার হয়েছিল যা মরন ব্যাধি ক্যান্সারে রুপ নিয়েছে। দীর্ঘ  ৯ মাস ধরে কেমো থেরাপি  দেওয়ার পর টিউমার টি ছোট আকার হওয়ায় ডাক্তার  চোখ টি অপারেশন করে ফেলেন। এখন ডান চোখটিও শংকায় রয়েছে।
এ পর্যন্ত প্রায় এক লক্ষ পচাত্তর হাজার টাকা খরচ হয়েছে। তার বাবা মা সাংবাদিকদের জানায় এ পর্যন্ত সাতটি কেমো থেরাপি দেওয়া হয়েছে। সমাজের বৃত্ত বান ও দান শীল মানুষের সাহায্যে সিন্থিয়ার চিকিৎসা এতদূর এগিয়েছে।
সিন্থিয়ার বাবা মা দিন আনে দিন খায়,গরু, ছাগল, হাস, মুরগী সব বিক্রি করে মেয়ের চিকিৎসায় ব্যয় করে ছে। বর্তমানে দিনমজুর কাজ করে কোন রকমে সংসার চালায়। এখন প্রতি মাসে মাসে ঢাকায় চিকিৎসার জন্য নিতে হবে, এর জন্য আরো অনেক টাকার প্রয়োজন যা সিন্থিয়ার বাবা মার পক্ষে ব্যয় ভার বহন করা অসম্ভব হয়ে পড়েছে। তাই ছোট্ট ফুট ফুটে সোনামণি সিন্থিয়ার জীবন বাঁচাতে  সকলের সাহায্যের প্রয়োজন।
বর্তমানে বাচ্চাটি ঢাকার জাতীয় চক্ষু  বিজ্ঞান ইন্সটিটিউট এবং হাসপাতালে প্রফেসর ডাঃ শওকত আরা শাকুর (মিলি) এর অধিনে চিকিৎসারত রয়েছে। ডাক্তার  বলেছেন সিন্থিয়া পর্যাপ্ত চিকিৎসা পেলে তার জীবন বাঁচানো সম্ভব হবে। তার ডান চোখ এখন পর্যন্ত  ভালো রয়েছে। সময় মত চিকিৎসা পেলে বাচ্চাটি পুরোপুরি ক্যান্সার মুক্ত করা সম্ভব ।
সিন্থিয়ার বাবা মা তাদের আদরের সন্তান সিন্থিয়াকে বাঁচাতে দেশ – বিদেশ সহ সরকার ও সমাজের সকল স্থরের মানুষের  কাছে আর্থিক সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন ও দোয়া চেয়েছেন। আপনার আমার সামান্য সাহায্য সহযোগিতায় পারে ফুটে ফুটে একটি শিশু সিন্থিয়ার জীবন ফিরিয়ে দিতে।
সাহায্য পাঠানোর ঠিকানাঃ
সোনালী ব্যাংক গড়েয়া হাট শাখা, একাউন্ট নাম্বার -1908301014567, বিকাশ নাম্বারঃ-01797619513

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *