ঢাকাSaturday , 11 November 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

টুঙ্গিপাড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি :
উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ২০২২-২৩ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ এবং ২০২৩-২৪ মৌসুমে রোপা আমন ধানের (উপসী জাত) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব বীজ ও সার দেওয়া হয়।
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শুক্রবার (১০ নভেম্বর ) বিকেল ৫টায় উপজেলা বজ্রকন্ঠ হলরুমে প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে প্রণোদনা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া, কোটালীপাড়া), গোপালগঞ্জ এর উন্নয়ন কার্যক্রম প্রতিনিধি, মোঃ শহীদ উল্লা খন্দকার
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ২০২২-২৩ অর্থবছরে খরিফমৌসুমে উপজেলার ৪ শতাধিক কৃষকের মধ্যে জনপ্রতি ১ বিঘা জমির জন্য ৫ কেজি রোপা আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।
টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুনের সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে  খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সিনিয়র সহ-সভাপতি মোঃ ইলিয়াছ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগ এর সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ফোরকান বিশ্বাস,
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জামাল উদ্দিন, প্রমুখ।
এ সময় উপজেলার বিভিন্ন দফতর প্রধান, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, রাজনৈতিক নেতৃবৃন্দ, কৃষক-কৃষাণীসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে ক্রীড়া অধিদপ্তরের রাজস্ব বাজেটের আওতায় ২০১৬-২০১৭ অর্থ বছর হতে ২০২৩-২০২৪ পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ক্রীড়া সামগ্রী শিক্ষা প্রতিষ্ঠান ও ক্রীড়া ক্লাবের মাঝে বিতরণ করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।