জয়পুরহাটে গবেষণা উন্নয়ন এবং শিল্পায়নে উদ্যোক্তাদের সম্পৃক্ততা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

পুলক সরকার, জয়পুরহাট প্রতিনিধি: ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু এমপি বলেছেন, সরকার দেশে শিল্পায়নে ব্যপক সহায়তা দিয়ে যাচ্ছে। তাই বাংলাদেশ অর্থনৈতিক ভাবে নিম্ন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। উন্নত দেশ হিসাবে গড়তে বেসরকারী ভাবে দেশের বিত্তবান ব্যবসায়ীদের শিল্পায়নে এগিয়ে আসতে হবে।
বুধবার বেলা ১১ টায় জয়পুরহাট ইন্সটিটিউট আব মাইনিং মিনারেলজি এন্ড মেটালর্জি এর সভাকক্ষে অনুষ্ঠিত ”গবেষণা ও উন্নয়ন এবং শিল্পায়নে উদ্যোক্তাদের সম্পৃক্ততা” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় জয়পুুরহাট বিসিএসআইআর এর পরিচালক ড. মোহাম্মাদ নাজিম জামানের সভাপতিত্বে কর্মশালয় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিসিএসআইআর এর পরিচালক অতিরিক্ত সচিব গোলাম রাব্বানী, জেলা প্রশাসক মোকাম্মেল হক, জেলা পরিষদ চেয়াম্যান আরিফুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান রওনকুল ইসলাম চৌধুরী টিপু, ঢাকা আই আফ এস টি পরিচালক ড. মোহাম্মদ জহুরুল হক ও সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মধুসধন সাহা।
কর্মশালায় বক্তারা জয়পুরহাটে দেশের একমাত্র এই খনি, খনিজ ও ধাতব বিষয়ক গবেষনা প্রতিষ্ঠানে খনি ও খনিজ দব্যের অনুসন্ধান, উত্তোলন, পরিকল্পনা, গুনাগুন বিশ্লেষণ এবং ব্যবহার নিশ্চিতকরণ এর উপর আলোচনা করেন।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More