জনগণ আমার পরিবার: একান্ত সাক্ষাৎকারে মোঃ এম এ মানিক খান

মোঃ মনজু হোসেন, ব্যুরো প্রধান পঞ্চগড় : নির্বাচন যতই ঘনিয়ে আসতেছে, ততোই গরম হয়ে উঠতেছে রাজনীতির মাঠ। সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত – পথে ঘাটে চায়ের দোকানে চলছে নির্বাচনের প্রচার প্রচারণা। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পঞ্চগড় সদর উপজেলার ১নং অমর খানা ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি চেয়ারম্যান ) পদে পদপ্রার্থী

মোঃ এম এ মানিক খান।

মোঃ এম এ মানিক খান
কে ঘিরেই সর্বত্র চলছে আলোচনা। এলাকাবাসীর দাবি এবারের নির্বাচনে (পঞ্চগড় সদর উপজেলার

১নং অমর খানা ইউনিয়নের
নির্বাচনে (ইউপি চেয়ারম্যান) এর ইউপি চেয়ারম্যান হিসেবে

মোঃ এম এ মানিক খাননের
কোন বিকল্প নেই। ঘোষিত এবং অঘোষিত বিভিন্ন ধরনের সেবার মানসিকতা নিয়ে আসন্ন পঞ্চগড় সদর উপজেলার

১নং অমর খানা ইউনিয়নের
পরিষদ নির্বাচনে (ইউপি চেয়ারম্যান ) পদে পদপ্রার্থী মোঃ

মোঃ এম এ মানিক খান
হিসেবে ইউনিয়নবাসীর সমর্থন এ যুবককে আরও উজ্জীবিত করবে বলে এলাকার বিজ্ঞজনেরা মন্তব্য করেছেন।

একান্ত সাক্ষাৎকারে কিছু প্রশ্নের মুখোমুখিতে এনবি নিউজ ৭১কে

মোঃ এম এ মানিক খান
জানান,আমি নির্বাচনে নবীন। তবে ইতিহাসে সাক্ষী আছে যে- নবীনরাই ইতিহাস সৃস্টি করে। আমি স্বপ্ন দেখেছি, ইউনিয়নবাসীর সুযোগ দিলে অবশ্যই বাস্তবায়ন করবো এবং দেখিয়ে দেবো আমরা নবীনরাও পারি। বয়স মূল কথা নয়, কাজের ইচ্ছা শক্তি ও সঠিক পরিকল্পনাই মূল কথা। যদি সঠিক পরিকল্পনা সামনে রেখে নিবেদিত প্রাণে কাজ করা যায়, তবেই সম্ভব। জনগণ আমার পরিবার। জনগণের দোয়া ও ভালবাসাই আমার চলার পথের পাথেয়।

এনবি নিউজ ৭১ঃ ইউনিয়নবাসীর ইউপি চেয়ারম্যান হওয়ার ইচ্ছা কেন?

মোঃ এম এ মানিক খানঃ
১নং অমর খানা ইউনিয়নের (ইউপি চেয়ারম্যান) ১ নং অমর খানা ইউনিয়নবাসীর কাঙ্খিত দাবী ইতিপূর্বে নির্বাচিত কোন ইউপি চেয়ারম্যান পুরোপুরিভাবে পূরন করতে পারেননি। এতে জনগণের সাথে ইউনিয়ন পরিষদের সদস্যদের দুরত্ব বেড়েছে। জনগণ ভাত-কাপড় চায় না। জনগণ সুখ-দুঃখে জনপ্রতিনিধিদের পাশে পেতে চান। প্রান্তিক জনগোষ্ঠির সাথে দীর্ঘদিনের পথচলা আমার। আমি জানি তারা কি চান। তাই আমি তাদের আশা-আকাঙ্খা পূরনের লক্ষ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হতে চাই।

এনবি নিউজ ৭১ঃ জনসাধারণ এ নির্বাচনে কি রকম সাড়া দিচ্ছে ?

মোঃ এম এ মানিক খান
তৃণমুল পর্যায়ের জনসাধারনের ক্ষুদ্র সেবক হয়ে দীর্ঘদিন যাবত পাশে আছি এবং আগামীতে থাকবো। ইউনিয়নবাসী তথা জনগণ আমার পরিবার। তাদের সুখ-দুঃখ ঘিরে আমার রাজনীতির জীবন। তাদের সাথে অনেক আগেই আমি নির্বাচন বিষয়ে কথাবার্তায় সমর্থন ও সাড়া নিয়ে এ নির্বাচনের মাঠে নেমেছি। এলাকার মেহনতি ও খেঁটে খাওয়া অসহায় মানুষগুলো আমার সাথে আছেন।

এনবি নিউজ ৭১ঃ নির্বাচিত হলে ইউনিয়নবাসীর কি কি উন্নয়ন করবেন?

মোঃ এম এ মানিক খান
প্রথমে কৃষক, মেহনতি ও খেঁটে খাওয়া অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করবো। এলাকাবাসীকে সংগে নিয়ে একটি উন্নত যোগাযোগ ও বাসযোগ্য আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তোলা হবে।

এনবি নিউজ ৭১ঃ মাদক ও সন্ত্রাস নির্মূলে আপনার ভুমিকা কি হবে?

মোঃ এম এ মানিক খানঃ
পুলিশ প্রশাসনের সহযোগীতা করার পাশাপাশি মাদক ও সন্ত্রাসের কুফল সর্ম্পকে প্রতিটি সভা-সমাবেশে আলোচনা করা হবে। আমি মাদক ও সন্ত্রাস নির্মূলে জনগণকে ঐক্যবন্ধ থাকার আহবান জানাই। ইভটিজিং, সন্ত্রাস, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা আপনার/আমার ভাই-বোন হতে পারে। তাই তাদের সাথে খারাপ আচারণ বা ঘৃনা না করে সুপথে ফিরিয়ে আনতে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হবে।

১ নং অমর খানা ইউনিয়নপরিষদ হবে মাদক ও সন্ত্রাস মুক্ত।

এনবি নিউজ ৭১ঃভোটারদের কাছে আপনার প্রত্যাশা কি?

মোঃ এম এ মানিক খানঃ
আমাদের ১ নং অমর খানা ইউনিয়নবাসীর মানুষরা খুবই সহজ-সরল ও শান্তিপ্রিয় । এ ইউনিয়নপরিষদ মুসলিম, হিন্দু সম্প্রিতির বন্ধন রয়েছে যুগ যুগ ধরে। সব শ্রেণি পেশার মানুষ আমাকে পাশে পাবে । জনগণ আমাকে যখন যেটা বলেছেন, আমি শুনেছি, পারলে উপকার করেছি কিন্তু কারও কোন ক্ষতি করি নি । এলাকাবাসী কখনো আমাকে নিরাশ করেনি। জনগণের জন্য নির্বাচন। জনগণ তরুণ- উদীয়মান জননেতা, পরিশ্রমী ও পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাসী। আমি আশা করি জনগণ শতভাগ সৎ, নিষ্টাবান ও নির্ভীক, যোগ্য, সর্ম্পূন নির্ভরশীল বলিষ্ট নেতৃত্বকে নির্বাচিত করবে।

এনবি নিউজ ৭১ঃ জনপ্রতিনিধি হিসেবে নিজেকে কিভাবে মুল্যায়ন করবেন?

মোঃ এম এ মানিক খানঃ
সৎ, নিষ্টাবান ও নির্ভীক, যোগ্য, স্বচ্ছতা, জবাবদিহিতামুলক দক্ষ ব্যক্তি হিসেবে থাকতে চাই। এতে অত্র ইউনিয়নপরিষদ শতভাগ জবাবদিহিতাতে পরিপূর্ন থাকবে। সেই প্রেক্ষিতে সাধারণ ভোটাররা বলবে, আমি কতটা যোগ্য এ নির্বাচনে প্রার্থীতা পাওয়ার। মনে প্রাণে বিশ্বাস করি আমি অন্য প্রার্থীদের মত না । নির্বাচন আসলে জনপ্রতিনিধিরা জনগণের দ্বারে দ্বারে ঘোরে! নির্বাচন শেষ হলে তাদের রাজনীতিও শেষ! আমি আমার সাধারণ জনগণের সাড়া নিয়ে নির্বাচনের মাঠে নেমেছি। এলাকাবাসীর দোয়া ও সহযোগীতায় নির্বাচনের মাঠে আছি এবং নির্বাচিত হলে জনগণের সেবক হয়েই পাশে থাকবো।

সবশেষে ১নং অমর খানা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়ন বাসী নিকট দোয়া চেয়ে

মোঃ এম এ মানিক খানঃ
বেশকিছু উন্নয়নের কথা তুলে ধরেন।
প্রিয় পাঠকঃ-

মোঃ এম এ মানিক খাননের উন্নয়নের ২য় সাক্ষাৎকার খুব শীঘ্রই আসছে।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More