মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১০:৪২ অপরাহ্ন

শিরোনাম:
কুড়িগ্রামে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু, গ্রেপ্তার ৩ গাইবান্ধার ২১০০ হতদরিদ্র পরিবার পেল কোরবানি কর্মসূচির মাংস এনবিনিউজ একাত্তর ডটকম’র নির্বাহী সম্পাদকের ঈদ শুভেচ্ছা গাইবান্ধার পুলিশ সুপার ও গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক মেহেরুননেছা বৃদ্ধাশ্রম পরিদর্শন গোবিন্দগঞ্জ মাদকের শিকড় উৎপাটনের অংশ হিসাবে ২ ঘটনায় মাদকসহ ৪ জন আটক  গোবিন্দগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালিত গোবিন্দগঞ্জ স্কুলছাত্রী গণ ধর্ষনের ৬ আসামিই ২ ঘন্টার মধ্যে গ্রেফতার  নড়াইলের কামার পল্লীতে কোরবানী ঈদে হাক ডাক নেই গোপালগঞ্জ মুকসুদপুর থেকে ২৩৫পিস ইয়াবাসহ একজনকে আটক করেছে র‌্যাব-৮ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত নৌবাহিনী প্রধানের শ্রদ্ধা
চার দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

চার দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চার দফা দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থী’র ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।
শিক্ষার্থীদের চার দফা দাবিসমূহ হলো- আবেদন ফি ৫০০ টাকায় সীমাবদ্ধ করা, একাধিক ইউনিটে পরীক্ষা দেওয়ার সুযোগ রাখা, প্রতি ইউনিটে ৩২০০০ সিলেকশন পদ্ধতি বাতিল করা, নতুন বিভাগ খোলা।
মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে আবেদনকারীরা অধিকাংশ নি¤œ-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণীর। রাবিতে যে আবেদন ফি করা হয়েছে তা অযৌক্তিক। তাদেরকে যদি ১৯৮০ টাকা দিয়ে একটা ফরম উঠানোর পর পরীক্ষা দিতে আসবে আরও দুই হাজার বা তারও বেশি টাকা খরচ হবে যা একজন মধ্যবিত্ত পরিবারের জন্য খুবই কষ্টসাধ্য। একজন শিক্ষার্থী শুধু তার নিজের যে বিভাগ সেখানে পরীক্ষা দিতে পারবে। কিন্তু যারা গতবারের নিয়মে বিভাগ পরিবর্তন করে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে তাদের কি হবে? ভর্তি পরিক্ষার আর বাকি মাত্র দুইমাস। এখন পরীক্ষায় হঠাৎ করে নিয়ম পরিবর্তন মেনে নেওয়ার মতো না।
মানববন্ধন চালকালীন উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান শিক্ষার্থীদের বলেন,গতবছর মোট ৫টি ইউনিটে সুযোগ পেয়েছিল। সেখানে তাদের সব ইউটিটে আবেদন করার জন্য খরচ হতো পাঁচ হাজার টাকার বেশি। এবার মাত্র ৩টি ইউনিট করা হয়েছে। আর একজন শিক্ষার্থী মাত্র একটি ইউনিটে পরীক্ষা দিতে পারবে। যার জন্য আবেদন ফি ধরা হয়েছে ১৯৮০ টাকা যা গত বছরের তুলনায় অনেক কম।
তিনি আরও বলেন, তোমাদের কোন যৌক্তিক দাবি থাকলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বরাবর লিখিত আবেদন দাও।
মানববন্ধনে আরও বক্তব্য দেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউডের শিক্ষার্থী খন্দকার নাসিম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী নুরুজ্জামান সজল ও তানজিম প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 nbnews71.com
Design & Developed BY NB Web Host