শিরোনাম

চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের আনুষ্ঠানিক উদ্বোধন

Spread the love

ভোলা প্রতিনিধিঃ ভোলার চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের আনুষ্ঠানিক কার্যক্রম এর শুভ উদ্বোধন করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক আইন মন্ত্রী আনিসুল হক ৷

বৃহস্পতিবার সকাল ১১টায় আনুষ্ঠানিক ভাবে এর শুভ উদ্বোধন করেন তিনি ৷
উদ্বোধন শেষে ব্রজগোপাল টাউনহলে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ এখন আনবিক শক্তির দেশ হিসেবে পরিনত হচ্ছে। ভোলায় গ্যাস ভিত্তিক বিদ্যুত কেন্দ্র, রুপপুরে পারমানবিক বিদ্যুত কেন্দ্রসহ আরো অনেক আনবিক শক্তির সমৃদ্ধ দেশের তালিকায় বাংলাদেশ।
তিনি আরো বলেন, এতিমের টাকা চুরি করার জন্য খালেদা জিয়াকে বিচারিক আদালত এবং আপীল আদালত সাজা দিয়েছে। বিচারিক আদালত সাজাদিয়ে ছিল ৫ বছর। আপীল আদালত সেই সাজা বাড়িয়ে ১০ বছর করেছে। এখন আইন তার নিজস্ব গতিতে চলবে। আইনের গতি কোথায় গিয়ে দাড়ায় দেখেন।

ভোলা সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ ফেরদৌস আহমেদ সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক। আরো বক্তৃতা করেন চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা চৌধুরী, এডিশনাল জজ নুরুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তিনি বলেন, দূর্ঘম এলাকার বিচার প্রার্থী মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় মানুষের মুখে হাসি। বাংলাদেশের ইতিহাসে এই সর্বপ্রথম উপজেলা পর্যায়ে চরফ্যাসনে আনুষ্ঠানিকভাবে চালু হলো অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ দেবনাথ, অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মহাজন, প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, পৌর আওয়ামীলীগ সম্পাদক মনির আহমেদ শুভ্র, চরফ্যসন আইনজীবি সমিতির নেতা জিপি মোজাম্মেল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *