গোবিন্দগঞ্জ ইসলামপুর স্কুল এন্ড কলেজের প্রভাষকের এসিড মামলায় যাবজ্জীবন

গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ইসলামপুর স্কুল এন্ড কলেজের দর্শণ বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম বাবুকে একটি এসিড মামলায় যাবজ্জীবন কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ বছর জেল প্রদান করেছেন গত মঙ্গলবার দুপুর ১২ টায় জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক ড.আব্দুল মজিদ।

আদালত সুত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৩ আগস্ট জয়পুরহাট কালাই পৌরসভার কাথাইল মহল্লার আব্দুস সালামের কন্যা সাদিয়া ইসলাম সোমা কালাই মহিলা ডিগ্রী কলেজের ১ম বৎসরে অধ্যায়নরত থাকা অবস্থায় রাতে পরাশুনা শেষে তার নিজ ঘরে ঘুমিয়ে পড়ে। রাতে এক সময় ইনজেকশনের সিরিঞ্জ দিয়ে সোমার আপন ফুফা কলেজের প্রভাষক সাইফুল ইসলাম বাবু সোমার শরীরে এসিড নিক্ষেপ করে। এতে সোমার মুখের ডান অংশ ও পিঠ ঝলসে যায়। সোমাকে উদ্ধার করে বগুড়া শজিমেক এবং পরে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

এ ঘটনায় সোমার পিতা ২০১৩ সালের ২১ আগস্ট কালাই থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধনী/০৩) আইনের ৪ (২) (ক) (খ) ধারাই একই মহল্লার মৃত-শাহজাহান আলীর পুত্র গোবিন্দগঞ্জ উপজেলার ইসলামপুর স্কুল এন্ড কলেজের দর্শণ বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম বাবুকে আসামী করে একটি মামলা থানায় দায়ের করে ছিল। বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে এ রায় প্রদান করেন।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More