গোবিন্দগঞ্জে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ঐতিহাসিক মজিবনগর দিবস পালন

গোবিন্দগঞ্জ প্রতিনিধি:
বঙ্গবন্ধুর আত্মত্যাগের বিনিময়ে বাঙালি একটি বাংলাদেশ নামক ভুখ- পেয়েছে, তাঁর ঐতিহ্য ধরে রাখতে হলে হিংসা-বিদ্বেষ-হানাহানি ভুলে গিয়ে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সবাইকে এক যোগে দেশের কল্যাণে কাজ করতে হবে। বঙ্গবন্ধু আজ বেঁচে নেই, কিন্তু ঠিকানা দিয়ে গেছেন। সে স্বপ্ন বাস্তবায়ন করতে হলে বর্তমান প্রজন্মদের সঠিক ইতিহাস জানতে হবে।
গাইবান্ধার গোবিন্দগঞ্জে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে ঐতিহাসিক মজিবনগর দিবস পালনে র‌্যালী, মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক ও  আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব নাজমুল ইসলাম লিটন। এসময় তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। নতুন প্রজন্মের মাঝে এ দেশের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য দেশের ইতিহাসবিদদের প্রতি আহবান জানান। তিনি বলেন, ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধ চলাকালে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আ¤্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিক ভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মজিবনগর হিসেবে নামকরণ করা হয়। আজ মঙ্গলবার বিকালে তার নিজস্ব দলীয় কার্যালয়ে গোবিন্দগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত মজিবনগর দিবস পালনে স্বেচ্ছাসেবক লীগ উপজেলা শাখার সভাপতি মোয়াজ্জেম হোসেন আকন্দের সভাপতিত্বে ও মাফিজুর রহমান মিঠুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তাঁতী লীগ উপজেলা শাখার সিনিয়র সহ সভাপতি জহুরুল হক বেলাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ উপজেলা শাখার সহ সভাপতি আনামত আলী সরকার, স্বেচ্ছাসেবক লীগ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক, রুহুল আমিন রোমান, সাইফুল ইসলাম, তাঁতী লীগ উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক মুরাদ সরকার, তাঁতী লীগ পৌর শাখার আহবায়ক রুবেল সরকার প্রমূখ।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More