ঢাকাThursday , 16 January 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জের আলোচিত স্কুলছাত্র সাম্য হত্যা মামলার রায় আজ

Link Copied!

এনবি নিউজ একাত্তর – গাইবান্ধার গোবিন্দগঞ্জের পৌর মেয়র গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকারের একমাত্র পুত্র আশিকুর রহমান সাম্য হত্যার আলোচিত মামলার রায় ঘোষণা করা হবে আজ। আলোচিত স্কুলছাত্র আশিকুর রহমান সাম্যকে অপহরণের পর হাত-পা বেঁধে হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ বৃহষ্পতিবার (১৬ ডিসেম্বর)। হত্যাকাণ্ডের ৪ বছর চারমাস পর গাইবান্ধা জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করবেন। মামলায় অভিযুক্ত ১১ আসামির ৬ জন কারাগারে ও ৫ জন জামিনে আছে। কারাগারে থাকা আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা হবে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম শফিক জানান, সকাল ১১টার দিকে রায় ঘোষণার কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। তিনি বলেন, আদালতে যে সাক্ষী-প্রমাণ ও আসামিদের জবানবন্দি উপস্থাপন করা হয়েছে, তাতে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা করছি।

এদিকে, হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেক আসামির ফাঁসির দাবি জানিয়েছে সাম্যর স্বজনেরা। তবে জামিনে থাকা প্রধান আসামি জয়নালসহ পাঁচ আসামি বর্তমানে আত্মগোপনে রয়েছেন। দ্রুত তাদের গ্রেফতারের দাবি জানান এলাকাবাসী ও স্বজনেরা।

২০১৫ সালের ২৪ সেপ্টেম্বর দুপুরে অপহরণ করা হয় গোবিন্দগঞ্জ পৌর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকারের একমাত্র ছেলে আশিকুর রহমান সাম্যকে। পরদিন বর্ধনকুঠি বটতলার কমিউনিটি সেন্টারের সেপটিক ট্যাংক থেকে সাম্যর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করে পুলিশ। হত্যার ঘটনায় ৯নং ওয়ার্ড পৌর কাউন্সিলর জয়নাল আবেদীনকে প্রধান আসামি এবং সাম্যের সহপাঠীসহ ১১ জনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় হত্যা মামলা করেন সাম্যর বাবা। পরে হত্যাকাণ্ডে জড়িত সাম্যর সহপাঠী হৃদয়, জাকির ও হৃদয়ের মামাতো ভাই সজিবসহ আট আসামিকে গ্রেফতার করে পুলিশ।

রাজনৈতিক দ্বন্দ ও প্রতিহিংসার জেরে পরিকল্পিতভাবে ডেকে নিয়ে গিয়ে সাম্যকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয় সাম্যর দুই সহপাঠী।গত ৬ জানুয়ারি উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের দিন ধার্য করেন আদালত।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।