ঢাকাMonday , 20 January 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি’র শিক্ষকদের মানব-বন্ধন ॥

Link Copied!

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে অন্যায়ভাবে লাঞ্ছনা, নিগ্রহ ও হুমকি প্রদানের প্রতিবাদে মানব-বন্ধন কর্মসূচী পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে তারা এ মানব-বন্ধন কর্মসূচী পালন করেন। একইসাথে তারা সোমবার থেকে বুধবার পর্যন্ত তিনদিন বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ রাখারও ঘোষণা দিয়েছেন।
মানব-বন্ধন চলাকালে শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয়ে ভিসি-বিরোধী আন্দোলনের পরবর্তী সময়ে শিক্ষক নিগ্রহের সুবিচার না পাওয়ায় শিক্ষকদের উপর নিগ্রহ অব্যাহত রয়েছে। অর্থনীতি বিভাগের সভাপতি খসরুল আলমকে হত্যার হুমকি, বিজিই বিভাগের সভাপতির বিরুদ্ধে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ, গণিত বিভাগের সভাপতি ড. দীপঙ্কর কুমারকে লাঞ্ছিত, বিজয় দিবস হলের প্রভোষ্ট শফিকুল ইসলামকে মানহানি, হুমকি ও অপপ্রচার, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক শিক্ষিকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য, বিশ্ববিদ্যালয়ের পরিচালক কাজী মসিউর রহমান ও তার পরিবার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পরিসরে অপপ্রচার, গালাগাল ও হুমকি এবং বিলওয়াবসের দু’জন শিক্ষিকার সঙ্গে অনাকাঙ্খিত আচরণসহ নানা লাঞ্ছনা ও নিগ্রহে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এখন মানসিক নিপীড়ণে বিপন্ন বোধ করছেন।
শিক্ষকরা আরও বলেন, এ ধরণের নিরাপত্তাহীনতার মধ্যে শিক্ষাদান ও গবেষণার কাজ চালিয়ে যাওয়া সম্ভবপর নয়। তাই এ মানব-বন্ধনের মাধ্যমে তারা শিক্ষক লাঞ্ছনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রশাসন ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানাচ্ছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।