গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি’র শিক্ষকদের মানব-বন্ধন ॥

Spread the love

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে অন্যায়ভাবে লাঞ্ছনা, নিগ্রহ ও হুমকি প্রদানের প্রতিবাদে মানব-বন্ধন কর্মসূচী পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে তারা এ মানব-বন্ধন কর্মসূচী পালন করেন। একইসাথে তারা সোমবার থেকে বুধবার পর্যন্ত তিনদিন বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ রাখারও ঘোষণা দিয়েছেন।
মানব-বন্ধন চলাকালে শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয়ে ভিসি-বিরোধী আন্দোলনের পরবর্তী সময়ে শিক্ষক নিগ্রহের সুবিচার না পাওয়ায় শিক্ষকদের উপর নিগ্রহ অব্যাহত রয়েছে। অর্থনীতি বিভাগের সভাপতি খসরুল আলমকে হত্যার হুমকি, বিজিই বিভাগের সভাপতির বিরুদ্ধে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ, গণিত বিভাগের সভাপতি ড. দীপঙ্কর কুমারকে লাঞ্ছিত, বিজয় দিবস হলের প্রভোষ্ট শফিকুল ইসলামকে মানহানি, হুমকি ও অপপ্রচার, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক শিক্ষিকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য, বিশ্ববিদ্যালয়ের পরিচালক কাজী মসিউর রহমান ও তার পরিবার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পরিসরে অপপ্রচার, গালাগাল ও হুমকি এবং বিলওয়াবসের দু’জন শিক্ষিকার সঙ্গে অনাকাঙ্খিত আচরণসহ নানা লাঞ্ছনা ও নিগ্রহে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এখন মানসিক নিপীড়ণে বিপন্ন বোধ করছেন।
শিক্ষকরা আরও বলেন, এ ধরণের নিরাপত্তাহীনতার মধ্যে শিক্ষাদান ও গবেষণার কাজ চালিয়ে যাওয়া সম্ভবপর নয়। তাই এ মানব-বন্ধনের মাধ্যমে তারা শিক্ষক লাঞ্ছনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রশাসন ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *