শিরোনাম

গোবিন্দগঞ্জে জেল হত্যা দিবস জনসমুদ্রে পরিণত

Spread the love

রেজুয়ান খান রিকন: গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওযামীলীগের সভাপতি জননেতা অধ্যক্ষ আবুল কালাম আজাদ এর নেতৃত্ত্বে কুঠিবাড়ী প্রাঙ্গণে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সপরিবারে জাতির পিতাকে হত্যার তিন মাসের মাথায় জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে ঢাকা কারাগারের ভেতরে গুলি করে হত্যা করা হয়।

তিনি আরো বলেন বঙ্গবন্ধুর বিসস্থ সহচর এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সংগঠক ও অগ্রনায়ক জাতীয় চার নেতার প্রতি বিদেহী আত্নার প্রতি মাগফেরাত কামনা করেন। এবং মহান স্বাধীনতা অর্জন ও স্বাধীনতা পরবর্তী দিন গুলোতে দেশ পূর্নগঠনে তাদের এই বীরত্বপূর্ণ ভূমিকা জাতি আজীবন শ্রদ্ধার সহিত স্বরণ করবে বলে মনে করেন অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আব্দুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকিতুর রহমান রাফি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক হামিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাপমারা ইউ’পি চেয়ারম্যান শাকিল আকন্দ,গুমানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জগলুল রশিদ রিপন, উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলার শাহিন আকন্দ,দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফরহাদ আকন্দ, যুগ্ন আহবায়ক বাবুল হোসেন,যুগ্ন আহবায়ক মুক্তার হোসেন সাদ্দাম, দরবস্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক, গুমানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান প্রমূখ। এছাড়াও উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ সহ অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *