ঢাকাMonday , 23 April 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধা সদরের কুপতলায় রাস্তা পাকাকরণ কাজে অনিয়ম দূর্নীতি

Link Copied!

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নে রাস্তার কাজে বিভিন্ন অনিয়ম-দুনীর্তিসহ ব্যাপক ঘাপলা’র অভিযোগ উঠেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নে সাড়ে ৭ কি.মি. রাস্তা পাকা করণের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। কুপতলা গোডাউন বাজার হতে দক্ষিনে চান্দুর ছ-মিল এবং মিয়ার বাজার হয়ে দেলওয়ারের বাজারের সামন দিয়ে ব্রীজ বাজার পাঁকা রাস্তা পর্যন্ত রাস্তার কাজে সংশ্লিষ্ট ঠিকাদার অনিয়ম দুর্নীতি ও ব্যাপক ঘাপলা করে চলেছেন। সিডিউল মোতাবেক স্পেশাল পিকেটের খোয়া দেয়ার কথা থাকলেও শুধু মাত্র ২-৩নং ইটের খোয়া দেয়া হচ্ছে। এলজিইডি কর্তৃক সরবরাহকৃত ড্রেজার ও অন্যান্য মেশিন ব্যবহার না করে ঠিকাদার নিজের ইট ভাটা থেকে যা-তা ইট ব্যবহার করছে। রাস্তার দুই পার্শ্বে পুকুরে পাইলিং দেয়ার কথা থাকলেও অধিকাংশ স্থানে তা করা হয়নি। ফলে রাস্তার কাজ অল্প সময়ের মধ্যেই বিনষ্ট হওয়ার আশংকা করেছেন এলাকাবাসী।
সরেজমিনে গেলে এলাকাবাসী জানান, রাস্তায় খোয়া ফেলার সময় লোকজন বাধা দেয়া সত্তে¡ও ঠিকাদার ঘাঘট নদী থেকে নিজস্ব মেশিন বডিং করে বালু উত্তোলন করে বালির পরিমান বেশি দিয়ে নিম্নমানের খোয়া ফেলেন। শুরুতেই ঠিকাদারের আচরণে এলাকাবাসী ক্ষুদ্ধ। তাদের ধারনা পরবর্তী কার্যক্রম যেনতেন ভাবে করে কাজ সম্পন্ন করবেন। ফলে রাস্তা স্থায়ীত্ব নিয়ে তারা আশংকাবোধ করছেন। এ ব্যাপারে এলজিইডি বিভাগে ফোনে যোগাযোগ করা হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সরেজমিনে গিয়ে নিম্নমানের খারাপ খোয়া তুলিয়ে সিডিউল মোতাবেক ভাল খোয়া ফেলানোর নির্দেশ দেন এবং নির্বাহী প্রকৌশলী তার লোকজনকে নিয়ে সরেজমিনে গিয়ে পরিদর্শন করবেন বলে এ প্রতিনিধিকে জানান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।