গাইবান্ধায় বিশ্ব স্বাস্থ্য দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

গাইবান্ধা সদর প্রতিনিধিঃ
বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে গাইবান্ধায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়। জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে এই আজ শনিবার সকালে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারে বিশ্ব স্বাস্থ্য দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র’। শুরুতেই একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
পরে সিভিল সার্জন অফিস চত্বরে সিভিল সার্জন ডাঃ আব্দুস শাকুরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমান, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডাঃ অমল চন্দ্র সাহা, জেলা বিএমএ সভাপতি ডাঃ শহীদুজ্জামান হারুন, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এবিএম আবু হানিফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডাঃ সাদিকুন্নাহার প্রমুখ। অনুষ্ঠানটি উপস’াপনা করেন জেলা স্বাস্থ্য বিভাগের মোশাররফ হোসেন।
পুলিশ সুপার বলেন, জনস্বাস্থ্য এবং অপরাধ প্রবণতা পরস্পর সম্পর্কিত। সুতরাং স্বাস্থ্য সুরক্ষা এবং সুস্বাস্থ্যের উপর গুরুত্বারোপ করার মাধ্যমে অপরাধ প্রবণতা কমিয়ে আনা সম্ভব। তিনি সবার জন্য প্রতিটি ক্ষেত্রে সার্বজনিন স্বাস্থ্য সুরক্ষার উপর সর্বাধিক গুরুত্বারোপ করেন।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমান বলেন, মানসম্মত জীবন যাপন করতে স্বাস্থ্য ভাল থাকা একান- অপরিহার্য। স্বাস্থ্যসেবাসহ  রাষ্ট্র প্রদত্ত জনসেবার মান উন্নয়ন ও উৎপাদন বৃদ্ধির জন্য মানসম্পন্ন জনস্বাস্থ্যের প্রয়োজনীয়তা অত্যন্ত গুরুত্ব বহন করে। ওষুধের মূল্য বৃদ্ধির কোন নিয়ন্ত্রন না থাকায় জনগণকে দূর্ভোগ পোহাতে হচ্ছে উল্লেখ করে তিনি ওষুধের গায়ে মেয়াদ উর্ত্তীণের তারিখ আরো সুস্পষ্টভাবে লিপিবদ্ধ করার গুরুত্বারোপ করেন।
মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More