গাইবান্ধায় আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস আইন প্রণয়নের দাবীতে মানববন্ধন

 

গাইবান্ধা জেলা প্রতিনিধি:

আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস উপলক্ষে জাত-পাত ও পেশা ভিত্তিক বৈষম্য প্রতিরোধে প্রস্তাবিত ‘বৈষম্য বিলোপ আইন’ দ্রুত প্রণয়নের দাবীতে বুধবার গাইবান্ধা শহরের ডিবি রোডে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, জনউদ্যোগে সদস্য সচিব ও অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, বিডিইআরএম এর জেলা সভাপতি সন্তোষ বাশফোর, বাংলাদেশ রবিদাস ফোরামের সাধারণ সম্পাদক খিলন রবিদাস, বাংলাদেশ উন্নয়ন পরিষদের নেতা সাধন কুমার রবিদাস, বিডিইআরএম’র নারী বিষয়ক সম্পাদক শেফালী দেবনাথ, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সোহাগ বাশফোর, বিপুল রবিদাস, সুনীল রবিদাস, জয় বাশফোর, পলি বাশফোর, সুমিতা রানী বাশফোর, দিপালী বাশেেফার প্রমুখ।

বক্তরা বলেন, দলিত জনগোষ্ঠী এদেশের নাগরিক হওয়া সত্বেও তাদেরকে হোটেল-রেস্তোরায় প্রবেশ করতে দেয়া হয় না। মানবিক মর্যাদা প্রতিষ্ঠার জন্য অবিলম্বে হোটেল-রেস্তোরায় তাদেরকে প্রবেশাধিকারসহ সরকারি চাকরিতে দলিত জনগোষ্ঠীর জন্য কোটা ব্যবস্থা প্রবর্তন, দলিতদের প্রতি সকল প্রকার বৈষম্য ও নির্যাতনের বিরুদ্ধে প্রশাসনিক সুষ্ঠু ভূমিকা রাখার আহবান জানান বক্তারা।

উল্লেখ্য, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম), হরিজন ঐক্য পরিষদ, বাংলাদেশ রবিদাস ফোরাম, বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ, জনউদ্যোগ ও অবলম্বন এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More