ঢাকাMonday , 16 April 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গঠনতন্ত্র সঠিক অনুসৃত হলে ছাত্রলীগ শতভাগ গ্রহনযোগ্যতা পাবেঃ এম আর মামুন

Link Copied!

নিজস্ব প্রতিবেদনঃ বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত করা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসাবে মনে করছেন ছাত্রলীগ নেতা এম আর মামুন। গঠনতন্ত্র মোতাবেক আগামী ২৪ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে  ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে চলছে ব্যাপক আলোচনা এবং লবিং-গ্রুপিং। বর্তমান সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ সভাপতি পদে লড়ছেন। সাধারণ সম্পাদক পদ নিয়ে আলোচনার শীর্ষে রয়েছেন গ্রন্থনা ও প্রকাশনা উপ-সম্পাদক এম আর মামুন। দীর্ঘ দিনে দলের প্রতি শ্রম ও মেধার প্রতিফলন পাবেন বলেও জানান এম আর মামুন। বিরোধী দল বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকা কালীন একাধিক মামলা ও নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, যে কোন মূল্যে আওয়ামীলীগকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। তার জন্য সকলের কাছে গ্রহন যোগ্য ব্যক্তিকে মহানগর দক্ষিণ ছাত্রলীগের দায়িত্ব ভার দেয়া উচিত বলে মনে করেন এম আর মামুন। ছাত্রলীগের নিজস্ব গঠনতন্ত্র রয়েছে, গঠনতন্ত্রকে সঠিক অনুসরণ করে সংগঠন চলতে হবে। অন্যথায়  নীতিমালার স্বরুপ ব্যক্তির কাছে জিম্মি হয়ে থাকবে।   গঠনতন্ত্রের বাহিরে কোন বিতর্কিত,অছাত্র, সাজাপ্রাপ্ত, বিবাহিত এবং বয়স উর্ধ্ব কোন ব্যক্তিকে এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া মোটেই ঠিক হবে না বলেও জানান এম আর মামুন।
আমাদের প্রতিবেদককে তিনি বলেন, ছাত্রলীগ আগামী জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের জন্য সবচেয়ে বড় হাতিয়ার হয়ে মাঠে কাজ করবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।