শিরোনাম

খাগড়াছড়ি জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে সনাকের মতবিনিময় সভা 

Spread the love
মোঃমনির হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি :
গণমাধ্যম ব্যতীত গণতান্ত্রিক রাষ্ট্র অচল এর স্লোগানে প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যম কর্মীদের ভূমিকা ও করনীয় শীর্ষক খাগড়াছড়ি পার্বত্য জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত করেছে খাগড়াছড়ি সনাক।
মঙ্গলবার (১৮ জুন) ১২ ঘটিকায়  খাগড়াছড়ি সচেতন নাগরিক কমিটি সনাক (টিআইবি) এর আয়োজনে সনাক কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি সনাকের সভাপতি প্রফেসর বৌধিসত্ত্ব দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সনাক সদস্য প্রফেসর ডঃ সুধীন কুমার চাকমা, প্রফেসর মধুমঙ্গল চাকমা, প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া। ।
খাগড়াছড়ি সনাক সদস্য ও সিনিয়র সাংবাদিক মোঃ জহুরুল আলম এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য সাংবাদিক চিংমেপ্রু মারমা।
এর পর খাগড়াছড়ি সনাকের এসিস্ট্যান্ট ম্যানেজার দুর্লভ চৌধুরী টিআইবি’র মিশন ও ভিশন সম্পর্কে সাংবাদিকদের সামনে উপস্থাপন করে বলেন। টিআইবি’র মিশন
দূর্নীতির বিরুদ্ধে একটি জোরালো সামাজিক আন্দোলন গড়ে তুলতে টিআইবি সক্রিয়, যাতে সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা/প্রতিষ্ঠানে দূর্নীতি রোদ করা যায় এবং সেই সাথে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়। প্রশাষন, রাজনীতি, ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যেই টিআইবি কাজ করে।
টিআইবি’র ভিশন
টিআইবি এমন একটি বাংলাদেশ দেখতে চায় যেখানে সরকার, রাজনীতি,  ব্যবসা- বানিজ্য, নাগরিক  সমাজ ও সাধারণ মানুষের জীবন হবে দূর্নীতির প্রভাব থেকে মুক্ত। এই দেশ হবে একটি দুর্নীতিমুক্ত বাংলাদেশ।
মতবিনিময় সভায় বক্তারা বলেন, দুর্নীতিমুক্ত দেশ ও সমাজ গঠনে টিআইবি কাজ করে যাচ্ছে। দুর্নীতির ধারনা সূচক প্রণয়নের মাধ্যমে বিভিন্ন দেশের দুর্নীতির অবস্থান নির্ণয় ও দুর্নীতিবিরোধী সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছে সনাক। এসময় বক্তারা টিআইবির কাজের স্বচ্চতার কথাও তুলে ধরেন।
এসময় আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সনাকের সনাক সদস্য, সজন সদস্য, ইয়েস ফ্রেন্ড ও ইয়েস সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *