শিরোনাম

খাগড়াছড়িতে পরিচ্ছন্নতার শপত গ্রহন করলেন বিডি ক্লিন সদস্যদের অভিভাবক

Spread the love

মোঃমনির হোসেন,খাগড়াছড়ি প্রতিনিধি: একটি শপথ-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার। এই স্লোগানকে সামনে রেখে বিডি ক্লিন খাগড়াছড়ির আয়োজনে বিডি ক্লিন খাগড়াছড়ির সদস্য ও সদস্যদের অভিভাবকের উপস্তিতিতে শুক্রবার ২৮শে জুন বিকাল ৪ ঘটিকায় নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলে অনুষ্ঠিত হল বিডি ক্লিন খাগড়াছড়ির সদস্যদের অভিভাবক সমাবেশ।

উপ-সমন্বয়ক আইটি এন্ড মিডিয়া মো কুতুব উদ্দীন এর সঞ্চালনায় ও জেলা সমন্বয়ক মো শাহাদাৎ হোসেন কায়েশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক সমিতির সম্মানিত সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত) জনাব মো মনিরুল ইসলাম,
খাগড়াছড়ি সিটি স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক জনাব মো জাহাঙ্গীর আলম,
নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুল এর সহকারি শিক্ষিকা জনাবা রওশন জাহান সাথী ও জনাবা উম্মে সালমা,
মডেল সরকারি প্রাঃ বিদ্যালয় এর সহকারি শিক্ষিকা জনাবা রেজিয়া বেগম,
বিডি ক্লিন খাগড়াছড়ির সম্মানিত উপদেষ্টা জনাব বিশ্বজিৎ রায় দাশ সহ বিডি ক্লিন খাগড়াছড়ির সদস্য-সদস্যাগন ও তাদের অভিভাবকমন্ডলী।

ব্যাতিক্রমধর্মী এই অনুষ্ঠানের মধ্য দিয়ে বিডি ক্লিন এর লক্ষ উদ্দেশ্য এবং বিডি ক্লিন এর সাথে সম্পৃক্ত হওয়ার ফলে সদস্যদের মানসিকতা উন্নয়নের পাশাপাশি সংগঠনে সময় দিতে গিয়ে তারা ক্ষতিগ্রস্থ হচ্ছে কিনা সে বিষয়ে বিশদ বর্ণনা অভিভাববকগনের সম্মুখে উপস্থাপন করা হয়। সদস্য ও অভিভাবকরাও তাদের অনুভূতি উপস্থাপন করেন।

সদস্য মোঃ আতিক উল্লাহ এর কন্ঠে পবিত্র কোরআন থেকে পাঠ,তানিশা চৌধুরীর পবিত্র গীতা থেকে পাঠ ও আপন চাকমার পবিত্র ত্রিপিটক থেকে পাঠ শেষে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এসময় সহ-সমন্বয়ক জাহিদ হাসান শুভেচ্ছা বক্তব্য রাখেন, যথাক্রমে মনিটর-২ মোঃ বেলাল হোসেন সদস্য তানজিনা আক্তার ও নিঝুম আক্তার বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের বিষয়বস্তু নিয়ে বক্তব্যে সদস্যদের বিডি ক্লিনের সাথে সম্পৃক্ত হওয়ার পর তাদের মানসিকতা উন্নত হয় এমন ১২টি পয়েন্ট বর্ণনা সহ উপস্থাপন করা হয়।
অতিথিদের মধ্য থেকে জনাব মোঃ মনিরুল ইসলাম তার বক্তব্যে বিডি ক্লিন খাগড়াছড়ির সকল কার্যক্রমে সাধুবাদ জানিয়ে, সদস্যদের মানসিকতা পরিবর্তন এর বিষয়গুলোকে আরও গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়ে আগামীতে বিডি ক্লিন এর সাথে থাকার প্রতিশ্রুতি দেন।

সবশেষে সম্মিলিতভাবে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষে পরিচ্ছন্নতার শপথ পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *