শিরোনাম

খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে -২০১৯ পালিত

Spread the love

মোঃ মনির হোসেন ,খাগড়াছড়ি জেলা প্রতিনিধি ।
‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালিত হয়েছে।
শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯ ঘটিকায় খাগড়াছড়ি পৌর টাউন হলের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শাপলা সত্তর হয়ে টাউন হলের সামনে গিয়ে শেষ হয় ।
এর পরপরই পৌর টাউন হল রুমে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে আলোচনা সভা, সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে খাগড়াছড়ি পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা মো. আহমার উজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, সাবেক সাংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা,সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন্নাহার, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া , খাগড়াছড়ি কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সুদর্শন দত্ত,খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দীন মজুমদার, খাগড়াছড়ি ফায়ার সর্ভিসের উপ-পরিচালক দিদারুল আলম সহ প্রমুখ ।
আলোচনা সভায় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহ উদ্দিনের স্বগত বক্তব্যর মধ্যে দিয়ে বক্তারা বলেন, দেশে ঐক্যবদ্ধ সমাজ গড়তে মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত করতে কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। সবধরনের অপরাধ নির্মূলে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। তাই সবাই মিলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করলে এ সকল অনৈতিক কর্মকাণ্ড থেকে সন্ত্রাস নির্মূল করতে সক্ষম হবে বলে মন্তব্য করেন বক্তারা।

পরে পুলিশিং ডে উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণ ও পুলিশ হেডকোয়ার্টাস থেকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসারদের সম্মাননা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *