কোটচাঁদপুরে ব্যবসায়ী আটকের প্রতিবাদে ব্যবসা প্রতিষ্ঠানে ধর্মঘট : মেয়রের অনুরোধে প্রত্যাহার

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুরে এক ব্যবসায়ী আটকের প্রতিবাদে ধর্মঘটের ডাক দেয় কোটচাঁদপুর ব্যবসায়ী নেতারা। বুধবার সকাল থেকে মাইকে ঘোষণা দিয়ে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন ব্যবসায়ীরা।

আটক ব্যবসায়ীকে থানা থেকে মুক্তি না দেওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিলেও পরে পৌর মেয়রের অনুরোধে ধর্মঘট প্রত্যাহার করেন ব্যবসায়ীরা।

এ নিয়ে শহরটিতে উত্তেজনা ছড়িয়ে পড়লে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।

কোটচাঁদপুর বস্ত্র মালিক সমিতির সহ সভাপতি মোঃ আবুল কালাম আজাদ জানান, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স সোবাহান ইলেকট্রনিক্সের মালিক মোঃ আব্দুস সোবাহান কে পুলিশ আটক করে নিয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে চায়ের দোকান সহ সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন ব্যবসায়ীরা। আটক ব্যবসায়ীকে মুক্তি না দেওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে জানান। পরে ব্যবসায়ীদের সাথে আলোচনার মাধ্যমে পৌর মেয়র জাহিদুল ইসলামের অনুরোধে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, পুলিশ নানা অজুহাতে মাঝে মাঝে ব্যবসায়ীদের আটক ও পুলিশি হয়রানী করে থাকে। এ নিয়ে স্থানীয় সংসদ সদস্য, পৌর মেয়র সহ পুলিশের সাথে একাধিকবার বৈঠক করলেও এ ধরনের পুলিশি হয়রানীর ঘটনা থামছেনা।

ব্যবসায়ীদের অভিযোগ এর আগেও দুই দফায় সোবাহান ইলেকট্রনিক্সের মালিক আব্দুস সোবাহানকে হয়রানির জন্য পুলিশ আটক করেছিল। টাকার বিনিময়ে থানা থেকে তাকে মুক্ত করে আনা হয় বলে জানান।

এ বিষয়ে কোটচাঁদপুর থানার ওসি বিপ্লব কুমার সাহা দোকানপাট বন্ধ’র খবরের সত্যতা স্বীকার করে জানান, আটক ব্যক্তির নামে নাশকতার মামলা আছে, তিনি জামায়াতের অর্থ যোগানদাতা। আজ (বুধবার) সকাল ১১টায় তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More